ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৭

থাই উপ-প্রধানমন্ত্রীর সাথে পলকের বৈঠক

http://www.dhakatimes24.com/https:/dhakatimes24.com/2019/03/21/116792/যেসব-খাবারে-দাঁতের-ক্ষতি
BYবিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস

ব্যাংককে অবস্থানরত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বুধবার সন্ধ্যায় থাইল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী এসিএম প্রাজিন জানটংয়ের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হয়েছেন। বৈঠকে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন ত্বরান্বিত করতে থাইল্যান্ডের সহযোগিতা কামনা করেন প্রতিমন্ত্রী পলক। জবাবে থাই উপ-প্রধানমন্ত্রী আন্তরিক সহযোগিতার পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ উদ্যোগের প্রসংশা করেন। বৈঠক শেষে ই-গভার্ননেন্স, সাইবার নিরাপত্তা, আইটি শিল্পের উন্নয়নে এক সাথে কাজ করতে থাইল্যান্ডের মিনিস্ট্রি অব ডিজিটাল ইকোনমি অ্যান্ড সোসাইটি এবং বাংলাদেশের আইসিটি ডিভিশনের মধ্যে এক ফ্রেম-ওয়ার্ক এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়।

থাই উপ-প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠকৈর পর প্রতিমন্ত্রী পলক শ্রীলংকার সায়েন্স, টেকনোলজি অ্যান্ড সায়েন্স বিষয়ক মন্ত্রী সুশীল প্রেমাজয়ান্ত, ভিয়েতনামের আইসিটি মন্ত্রী রুডলফো সালালিমা এবং ইউএন এসকাপ এর এক্সিকিউটিভ সেক্রেটারির সাথেও পৃথক পৃথক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন।

উক্ত দ্বিপাক্ষিক বৈঠকসমূহে প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন ইউএন এসকাপে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং ব্যাংককে বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, প্রতিমন্ত্রীর একান্ত সচিব আব্দুল বারি প্রমূখ।

(ঢাকাটাইমস/৬অক্টোবর/এজেড)