ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৬

নির্ধারিত সময়ে স্বাস্থ্যখাতের সব প্রকল্প শেষ করার নির্দেশ

https://www.jagonews24.com/health/news/414828
BYবিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০২:২৯ এএম, ১৩ মার্চ ২০১৮

নির্ধারিত সময়ের মধ্যে স্বাস্থ্যখাতের বাস্তবায়নাধীন সব প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। শ্লথগতিতে চলমান প্রকল্পগুলোর ক্ষেত্রে অসন্তোষ প্রকাশ করে কাজের গতি বাড়ানোর নির্দেশ দিয়ে তিনি বলেন, প্রকল্পের কাজে শৈথিল্য মেনে নেয়ার সুযোগ নাই। প্রয়োজনে ব্যর্থ প্রকল্প পরিচালকদের বদলি করে যোগ্য ও দক্ষ কর্মকর্তা নিয়োগ দেয়া হবে।

সোমবার সচিবালয়ে স্বাস্থ্যখাতের চলমান প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এ নির্দেশ দেন।

সভায় জানানো হয়, রাজধানীতে কোরিয়ান সহায়তায় নির্মাণাধীন মুগদা নার্সিং কলেজ, ন্যাশনাল ইনস্টিটিউট অব ডাইজেস্টিভ ডিজিজেস রিসার্চ ও হাসপাতাল, সম্প্রসারণাধীন নিটোর হাসপাতাল এবং গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের কাজ প্রায় শেষ পর্যায়ে।

দেশের বিভিন্ন স্থানে বাস্তবায়ধীন মেডিকেল কলেজ, হাসপাতাল নির্মাণ ও সম্প্রসারণসহ ২৬টি প্রকল্পের কাজ যেন দ্রুতগতিতে সম্পূর্ণ স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদের আরও তৎপর হওয়ার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, চিকিৎসাশিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিভিন্ন প্রকল্প পরিচালক উপস্থিত ছিলেন।

এমইউ/বিএ