ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৬

ন্যাশনাল মেডিকেলে ৬ শতাধিক কর্মীর মানবেতর জীবনযাপন

https://www.jagonews24.com/health/news/427710
BYবিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৫:০১ পিএম, ১৬ মে ২০১৮

পুরান ঢাকার বেসরকারি ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের সাড়ে ৬ শতাধিক কর্মকর্তা-কর্মচারী নিয়মিত বেতন-ভাতা না পাওয়ায় মানবেতর জীবনযাপন করছে। ডাক্তার, নার্স ও ওয়ার্ডসহ বিভিন্ন কর্মকর্তা কর্মচারীদের কারও ৫ মাস কারও ৪ মাস আবার কারও ২ মাসের বেতন বকেয়া রয়েছে।

বছর দুয়েক আগে চিত্তবিনোদন ও ভাতা পেলেও এখন তা পান না। অবসরকালীন গ্রাচুয়েটি ১২০ মাস থেকে কমিয়ে ৬০ মাস করা হয়েছে। দুই বছর আগের ৯ মাসের বকেয়া বিলও দেয়া হচ্ছে না। নিয়মিত বেতন-ভাতা না পাওয়ায় সংসারের চাকা অচল হতে বসেছে। ছেলে-মেয়েদের স্কুল কলেজের বেতন-ভাতা দিতে পারছেন না। বাসার ভাড়া পরিশোধ না করতে পারায় বাড়ির মালিকের কটু কথা শুনতে হচ্ছে।

জাগো নিউজের এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে কর্মকর্তা কর্মচারী ঐক্য পরিষদ সভাপতি মো. বুলবুল মিয়াসহ একাধিক নার্স ও ওয়ার্ডবয় এসব কথা বলেন।

বুলবুল মিয়া বলেন, তাদের বকেয়া বেতন-ভাতা ও অন্যান্য প্রাপ্ত সুযোগ-সুবিধা আদায়ের জন্য তারা একাধিকবার পরিচালকের কক্ষের সামনে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করলেও কর্তৃপক্ষ দাবি পুরণে গড়িমসি করছে। পূর্ব ঘোষণা অনুসারে তারা আজও বেলা ১১টা থেকে ১২টা পযর্ন্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করেছে।

তিনি জানান, তাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আগামী ২০ মে’র মধ্যে তাদের সব দাবি পূরণ করা না হলে ২১ মে থেকে তারা হাসপাতালে কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছেন।

এমইউ/এমআরএম/পিআর