ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৭

বিএসএমএমইউয়ে যাত্রা শুরু হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের

https://www.jagonews24.com/health/news/480982
BYবিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৬:১৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশন আজ (মঙ্গলবার) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অ্যাসোসিয়েশনের যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ব্লক অডিটোরিয়ামে আনুষ্ঠানিক উদ্বোধন ও বার্ষিক অনুষ্ঠানের আয়োজনের মধ্যে ছিল র্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, ক্রেস্ট প্রদান, বৈজ্ঞানিক অধিবেশন, পিঠা উৎসব, র্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। বিশেষ অতিথি ছিলেন জাতীয় অধ্যাপক ডা. সাহলা খাতুন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসএমএমইউ হেপাটোলজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব সপ্নীল। বক্তব্য রাখেন- অধ্যাপক ডা. সেলিমুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুর রহিম।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল মান্নান বলেন, বদলে গেছে বাংলাদেশ। অতি সম্প্রতি সন্দীপে বিদ্যুৎ পৌঁছানোর মধ্য দিয়ে দেশে একটা নীরব বিপ্লব ঘটে গেছে। চিকিৎসা বিজ্ঞানও এগিয়ে গেছে অনেক দূর। মানবদেহের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ ও বিভিন্ন রোগের চিকিৎসা এখন বিশেষজ্ঞ চিকিৎসকরাই দিচ্ছেন। বিশেষায়িত চিকিৎসকরা তো আছেনই, বিশেষায়িত নার্স তৈরিরও উদ্যোগ নেয়া হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. কনক কান্তি বড়ুয়া ভাষা শহীদসহ সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেরই উন্নয়ন ও অগ্রগতি সাধন করা সম্ভব। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হলো চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণায় বাংলাদেশের মানুষের আশা-ভরসার কেন্দ্র স্থল। এই বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশনগুলো মানুষের সেই আকাঙক্ষা পূরণে এগিয়ে যাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

সভপতির বক্তব্যে ডা. মামুন আল মাহতাব সপ্নীল বলেন, শুধু অনুষ্ঠান নয়, শিক্ষা, সেবা ও গবেষণার সুযোগ আরো বৃদ্ধি করতেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়েছে। ইতিমধ্যে হেপাটোলজি বিভাগে লাইব্রেরি চালু করা হয়েছে।

এমইউ/এনএফ/পিআর