ঢাকা, রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৬
BY  যুগান্তর রিপোর্ট ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ
ডিম নিয়ে এখন বিস্তর গবেষণা হচ্ছে। ভিটামিন এবং ওমেগা ফ্যাটি এসিডের চাহিদা পূরণ থেকে শুরু করে ওজন কমানো, টাইপ-২ ডায়াবেটিস প্রতিরোধ এমনকি ক্যান্সারের ওষুধ হিসেবেও ডিমকে কাজে লাগানোর চেষ্টা চলছে। সোমবার পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৮ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক এ তথ্য জানান।

তিনি আরও জানান, পোলট্রি শিল্প ইতিমধ্যে সক্ষমতা অর্জন করেছে। ফলে ডিম ও মুরগির মাংসের ক্রমবর্ধমান চাহিদাও পূরণ সম্ভব হচ্ছে। অচিরেই বাংলাদেশ পোলট্রি শিল্প পণ্যের রফতানি কার্যক্রমও শুরু করার অপেক্ষায় রয়েছে।

এ লক্ষ্যে সরকার সর্বাত্মক সহায়তা দিয়ে যাচ্ছে। জাতীয় প্রেস ক্লাবে পোলট্রি মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৮-এর পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।

বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) তৃতীয়বারের মতো এ পুরস্কার প্রদান করে। ৫ নিয়মিত ক্যাটাগরিতে ৯ এবং আরও ১০ জনসহ ১৯ জনকে পুরস্কৃত করা হয়। ‘দৈনিক সংবাদপত্র’ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পান দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার রহিম শেখ। ‘টিভি ও রেডিও’ ক্যাটাগরিতে প্রথম পুরস্কার লাভ করেন- যমুনা টেলিভিশনের স্পেশাল করেসপন্ডেন্ট সুশান্ত সিনহা।

ঢাকার বাইরে থেকে প্রকাশিত সংবাদপত্রের প্রতিবেদন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার লাভ করেন রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক নতুন প্রভাতের বার্তা সম্পাদক সোহেল মাহবুব।

অনলাইন ক্যাটাগরিতে একমাত্র পুরস্কার পান জাগোনিউজ২৪ ডটকমের স্টাফ রিপোর্টার মো. আবদুল্লাহ আল মামুন। এছাড়া ‘রাইজিং পোলট্রি রিপোর্টার্স’ পুরস্কারের জন্য মনোনীত হন দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার হামিদুর রহমান ভূঁইয়া (শিপন হাবীব) ও কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার মো. শওকত আলীসহ ১০ জন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আবদুল কাইয়ুম মুকুল, মঞ্জুরুল আহসান বুলবুল এবং সাজ্জাদ আলম খান তপু, ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের (ফিআব) সভাপতি এহতেশাম বি. শাহজাহান, ওয়ার্ল্ডস পোলট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) সভাপতি শামসুল আরেফিন খালেদ এবং প্রধান অতিথি ছিলেন- প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক। সভাপতিত্ব করেন বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের (বিপিআইসিসি) সভাপতি মসিউর রহমান।

শনি ১৬ ফেব্রুয়ারি, ২০১৯
বুড়িয়ে যাওয়া ঠেকাবে যে ওষুধ
Jugantor
RTV Online
Jagonews24