ঢাকা, রবিবার, ২২ এপ্রিল ২০১৮, ৯ বৈশাখ ১৪২৫

সিলেটে ভুল ইনজেকশন দেয়ায় দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ

http://www.rtvonline.com/country/38881/সিলেটে-ভুল-ইনজেকশন-দেয়ায়-দুই-প্রসূতির-মৃত্যুর-অভিযোগ
BYস্টাফ রিপোর্টারসিলেট|  ১৩ এপ্রিল ২০১৮, ১৯:১৬ | আপডেট : ১৩ এপ্রিল ২০১৮, ১৯:৩৬

সিলেট মহানগরীর ডিএমটি সেফওয়ে হাসপাতালে ভুল ইনজেকশন দেয়ার পর দুই প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকাল ৭টার দিকে তারা মারা যান।

মৃতরা হলেন সিলেট সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের কল্লগ্রামের শাখাওয়াত হোসেনের স্ত্রী আসমা বেগম(২৩) এবং জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের চোলাহাটি গ্রামের রুবেল হোসেনের স্ত্রী ফয়জুন্নাহার চৈতি(২১)।

আসমার ভাই কাইয়ুম আল রনি জানান, ভুল চিকিৎসায় তার বোন মারা গেছে। বোনের প্রসব বেদনা ওঠায় আগের রাতে ডা. মিনতি সিনহা অস্ত্রোপচার করেন। সিজারে একটি কন্যা সন্তান হয়। এরপরই একজন নবীন চিকিৎসকের তত্ত্বাবধানে তার বোনকে রেখে যান চিকিৎসক। সকালে রোগীর অবস্থা স্বাভাবিক থাকলেও একটি ইনজেকশন দেয়ার পর মারা যান।

এদিকে চৈতির স্বামী রুবেল আহমদ জানান, তার গর্ভবতী স্ত্রীর অস্ত্রোপচার করেন ডা. মিনতি সিনহা। তার একটি পুত্র সন্তান হয়। সকাল ৭টার দিকে প্রসূতির অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসক ডা. আশরাফ এসে ইনজেকশন দেয়ার পর অবস্থার আরও অবনতি হতে থাকে। একপর্যায়ে তিনি মারা যান।

এই ব্যাপারে মিনতি সিনহা বলেন, রাতে অপারেশন করে দুই প্রসূতিকেই সুস্থ অবস্থায় রেখে আসি। তাদের অবস্থার অবনতি হলেও কেউ আমাকে জানায়নি। অবস্থা খারাপ হওয়ার পর হয়তো কোনো ভুল ইনজেকশন দেয়ায় এমনটা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গউছুল হোসেন আরটিভি অনলাইনকে জানান, অভিযোগটি সত্য নয়। এ বিষয়ে কেউ এখনও লিখিত অভিযোগ দেয়নি।

কে/পি