ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৬

ত্বকির চিকিৎসায় ৭ লাখ টাকা দরকার

http://www.rtvonline.com/others/39135/ত্বকির-চিকিৎসায়-৭-লাখ-টাকা-দরকার
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৬ এপ্রিল ২০১৮, ২১:২৪ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৮, ২১:৩০

জন্ম থেকেই হৃৎপিণ্ড ছিদ্র তিন বছর বয়সী শিশু মাওসুফুল হক ত্বকির। ভালভ দুটিও নষ্ট হয়ে গেছে তার। ত্বকির চিকিৎসায় অনেক টাকা খরচ করেছেন তার দরিদ্র বাবা।

শেষ পর্যন্ত মানুষের কাছে সাহায্য চেয়েছেন তিনি। আহ্বানে সাড়াও দিয়েছেন অনেকে। বাড়িয়েছেন সাহায্যের হাত। কিন্তু ত্বকির চিকিৎসায় যে পরিমাণ অর্থের প্রয়োজন এখনও তা সংগ্রহ হয়নি।

বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিত্তবানদের কাছ থেকে প্রায় ৫ লাখ টাকা সহযোগিতা পাওয়া গেছে। এর আগে বিভিন্ন আত্মীয়-স্বজনের কাছ থেকে তার বাবা সংগ্রহ করেছিলেন আরও ৫ লাখ টাকা। সব মিলে ১০ লাখ টাকা সংগ্রহ হয়েছে। তার চিকিৎসায় আরও প্রয়োজন ৭ লাখ টাকা।

-------------------------------------------------------- আরও পড়ুন :‘ডিবি কার্যালয়ে পানি খেতে দেয়া হয়নি’ তিন আন্দোলনকারীকে --------------------------------------------------------

ত্বকির বাবা হামিদুল হক আজিম জানান, বর্তমানে ভারতের ‘নারায়না ইন্সটিটিউট অব কার্ডিয়াক সায়িন্সেস’ হাসপাতালের অধীনে চিকিৎসায় নিচ্ছে ত্বকি। এর আগে দেশের কয়েকটি হাসপাতালে চিকিৎসা দেয় হয় তাকে। কিন্তু কোনো লাভ হয়নি।

ডাক্তাররা জানায়, তার এজন্য সব মিলে বাংলাদেশি ১৭ লাখ টাকা (যাওয়া-আসা, থাকা-খাওয়াসহ) খরচ হবে।

ত্বকির বাবা হামিদুল হক জানান, ত্বকিকে ব্যাঙ্গালুরেু নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। জানি না, এ সময়ের মধ্যে বাকি টাকা জোগার হবে কীনা? বিক্রি করার মতো আমার কোনো সম্পত্তি নেই। তাই ভরসা এখন হৃদয়বানদের উপর। জানি না, ছেলেটাকে বাঁচাতে পারবো কীনা?

রাজধানীর আরামবাগে একটি প্রেসে চাকরি করেন ত্বকির বাবা হামিদুল হক। সামান্য এই চাকরি দিয়ে সংসার চালাতেই বিপাকে পড়তে হয় তাকে।

সবাই মিলে উদ্যোগ নিলে সম্ভব তাকে সুস্থ করে তোলা।

ত্বকিকে সাহায্য পাঠানোর ঠিকানা : হামিদুল হক আজিম, সঞ্চয়ী হিসাব নম্বর ১২১-০০০-২৬২৯৭, সাউথইস্ট ব্যাংক, প্রিন্সিপাল শাখা মতিঝিল। মোবাইল নম্বর : ০১৮১৬-৬৯১০৬৯ (ব্যক্তিগত বিকাশ নম্বর)।

আরও পড়ুন :

জেএইচ