ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৬

৫ লাখ টাকা হলেই সুস্থ হবে শিশু মোশতাক (ভিডিও)

http://www.rtvonline.com/others/health/46129/৫-লাখ-টাকা-হলেই-সুস্থ-হবে-শিশু-মোশতাক-(ভিডিও)
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ০৯ জুলাই ২০১৮, ২২:৫৩ | আপডেট : ০৯ জুলাই ২০১৮, ২৩:২৩

৬ বছরের শিশু মোশতাক আহাম্মেদ। ফুটফুটে চেহারা তার। হাফেজি পড়ছিল সিলেটের শাহেনুর হোসেইনীয়া দারুল উলুম মাদ্রাসায়। 'ব্রেন টিউমার'-এ আক্রান্ত হয়ে তার জীবন প্রদীপ এখন নিভতে বসেছে।

বর্তমানে মোশতাক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জরুরি ভিত্তিতে তার মস্তিষ্কে অপারেশন করানোর জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। মোশতাককে বাঁচাতে যত তাড়াতাড়ি সম্ভব অপারেশন করা প্রয়োজন। এজন্য প্রয়োজন প্রায় ৫ লাখ টাকা। কিন্তু রোগীর পরিবারের পক্ষে চিকিৎসার এ টাকা যোগাড় করা সম্ভব হচ্ছে না।

সিলেটের হবিগঞ্জ জেলার শাহপুর গ্রামে তাদের বাড়ি। মোশতাকের বাবা মাসকর আহম্মেদ। তিনি মাবেদী নরসিংদী মসজিদের ইমাম ছিলেন। কিন্তু ছেলের অসুস্থতার কারণে ঠিক মতো মসজিদে সময় দিতে না পেরে চাকুরীটিও হারিয়েছেন। এরইমধ্যে চিকিৎসার পেছনে সহায় সম্বল ফুরিয়ে গেছে। বর্তমানে টাকার অভাবে উন্নত চিকিৎসা চরমভাবে ব্যাহত হচ্ছে।

মাসকর আহম্মেদ বলেন, ছেলেটা কয়েকদিন ধরে অসুস্থ। খাওয়া দাওয়া করে না ঠিক মতো। শুধু শুকাচ্ছিল। পরে ডাক্তার জানান তার ব্রেন টিউমার হয়েছে। আমার একটাই ছেলে। মাদ্রাসায় ভর্তি করেছিলাম হাফেজি পড়িয়ে মাওলানা বানাবো। ছেলে আমার এখন চোখ খুলতে পারে না ভালো করে। কিভাবে সে কোরআন পড়বে। কিভাবে মাওলানা হবে। আমার স্বপ্ন কিভাবে পূরণ হবে জানি না। ঈদের পর থেকে বেকার। মসজিদে ইমামতি করে ৫ থেকে ৬ হাজার টাকার বেতন পেতাম। যা দিয়ে সংসার চলতো কোন মতে। ছেলের জন্য মসজিদে সময় দিতে পারতাম না। তাই চাকুরি হারিয়েছে। ঈদ আর তারাবির টাকা, বেতন নিয়ে ২০ হাজার টাকা পেয়েছিলাম। তা দিয়ে সন্তানের চিকিৎসায় ঢাকায় এসেছি। কিন্তু এসে দেখি খরচ আর খরচ। ৫ থেকে ৬ লাখ টাকা লাগবো ছেলেটারে সুস্থ করতে। জানি না আমার বাচ্চাকে বাঁচাতে পারবো কিনা? তাই আমার বাচ্চার চিকিৎসার জন্য সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছি।

চিকিৎসায় সাহায্য পাঠাতে পারেন: বিকাশ নাম্বার : ০১৯১-২১৬০৭৬২ অথবা ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং(রকেট) ০১৯১ ২১৬০৭৬২৬।

এছাড়া সাহায্য পাঠাতে ব্যাংকের একাউন্টের মাধ্যমে। মো. শাহাদাত হোসেন, সঞ্চয়ী হিসাব নং: ১১০৩১২১২০৩১৮৮৪২, মার্কেন্টাইল ব্যাংক, কারওয়ান বাজার শাখা।

এছাড়া সরাসরি যোগাযোগ করতে পারেন : ০১৮৪৯৬২৬৭৪৬

এমসি/ এমকে