ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭

মোহাম্মদপুরে খেলার মাঠ দখল করে মেলা আয়োজনের প্রতিবাদে সমাবেশ

http://bangla.bdnews24.com/environment/article1686719.bdnews
BY  নিজস্ব প্রতিবেদক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 09 Nov 2019 02:05 AM BdST Updated: 09 Nov 2019 02:06 AM BdST

শুক্রবার জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও গ্রিন ভয়েসের যৌথ উদ্যোগে এই সমাবেশ হয়।

বাপার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাকির হোসেন রোড সংলগ্ন খেলার মাঠসহ সারা দেশের খেলার মাঠে মেলা ও সব ধরনের ব্যবসা-বাণিজ্য বন্ধ করে খেলার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে বাপার সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন বলেন, মোহাম্মাদপুরের জাকির হোসেন রোড সংলগ্ন খেলার মাঠে আবারও মেলা বসেছে।

“কয়েক বছর ধরে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এই মাঠে মেলা বসে চলেছে। ডিএনসিসির ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের এক ঘনিষ্ঠ ব্যক্তি প্রতি বৃহস্পতিবার এই মাঠে মেলা বসান। গত বছর ১ কোটি ২৫ লাখ টাকা খরচ করে মাঠটি সংস্কার করা হয়। অথচ এখনই সেটি মেলা বসিয়ে বিনষ্ট করা হচ্ছে।”

‘ব্যক্তিগত অর্থ আয়ের লক্ষ্যে সরকারি মাঠ ধ্বংস করা হচ্ছে’ বলেও অভিযোগ তোলেন তিনি। 

সমাবেশে ওই ওয়ার্ড কাউন্সিলরের বিচারের দাবি জানান বাপার সাধারণ সম্পাদক।

এছাড়াও দুই মেয়র এবং তাদের অধীনে অসৎ ও দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, মাঠগুলোকে সাধারণ মানুষ এবং শিশু-কিশোরদের খেলার উপযোগী করে উন্মুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চান তিনি।

আব্দুল মতিনের সভাপতিত্বে এবং গ্রিন ভয়েসের প্রতিষ্ঠাতা সমন্বয়ক ও বাপার কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আলমগীর কবিরের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন বুড়িগঙ্গা বাঁচাও আন্দোলনের সদস্য সচিব মিহির বিশ্বাস, গ্রিন ভয়েসের হুমায়ুন কবির সুমন, নিরাপদ নৌপথ আন্দোলনের সমন্বয়কারী আমিনুর রসুল, নিরাপদ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সমন্বয়কারী ইবনুল সাঈদ রানা প্রমুখ।