ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৭

জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করবেন না মোশাররফ ক‌রিম

http://bangla.bdnews24.com/glitz/article1686931.bdnews
BY  গ্লিটজ প্রতিবেদক  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 09 Nov 2019 07:01 PM BdST Updated: 09 Nov 2019 09:17 PM BdST

‌শ‌নিবার ফেইসবু‌কে দেওয়া এক পো‌স্টে জু‌রি বোর্ডের কা‌ছে পুরস্কার‌টি প্রত্যাহা‌রের অনু‌রোধ জানান তি‌নি।

বিষয়‌টি ‌বি‌ডি‌নিউজ টো‌য়ে‌ন্টি‌ফোর ডটকম‌কে নি‌শ্চিত ক‌রে এ অ‌ভি‌নেতা জানান, নূর ইমরান মিঠু প‌রিচা‌লিত ‘কমলা র‌কেট’ চল‌চ্চিত্রে তার অ‌ভিনীত চ‌রিত্র‌টি কো‌নো কৌতুক চ‌রিত্র নয়।

তি‌নি ব‌লেন, “‘কমলা র‌কেট’ চল‌চ্চি‌ত্রে আমি কোনো কৌতুক চ‌রি‌ত্রে অ‌ভিনয় ক‌রি‌নি; কিন্তু আমা‌কে পুরস্কার দেওয়া হ‌য়ে‌ছে ‘‌শ্রেষ্ঠ কৌতুক অ‌ভি‌নেতা’ হি‌সে‌বে। ফ‌লে পুরস্কার‌টি আমি নি‌তে পা‌রি না; নি‌চ্ছি না। এর পেছ‌নে কো‌নো ক্ষোভ কিংবা দুঃখ নেই।”

ফেইসবুক পো‌স্টে তি‌নি লে‌খেন, “ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’ এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনোভাবেই কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলির একটি।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০১৭ এবং ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। এর পরেই ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে  ভারতীয় নাগরিক মো. কালামের নাম ঘোষণা করা হলে সমালোচনার ঝড় উঠে। পরে সেই পুরস্কারও স্থগিত ঘোষণা করা হয়। শনিবার আরেক দফা আলোচনা শুরু হয় মোশাররফ করিমের প্রত্যাখ্যানে।