ঢাকা, রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭

জেমস বন্ডের ছবি মুক্তি আবারও পেছালো

http://bangla.bdnews24.com/glitz/article1851072.bdnews
BY  গ্লিটজ ডেস্ক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Jan 2021 01:55 PM BdST Updated: 22 Jan 2021 01:55 PM BdST

করোনাভাইরাস মহামারীর কারণে ক্ষতি পুষিয়ে নিতে গণনার মধ্যে থাকা জেমস বন্ডের নতুন ছবি ‘নো টাইম টু ডাই’ মুক্তির তারিখ এপ্রিল থেকে পিছিয়ে নেওয়া হল অক্টোবর মাসে।

বৃহস্পতিবার ছবির প্রযোজনা সংস্থা এই ঘোষণা দেয়।

জেমস বন্ডের ওয়েবসাইট ও টুইটারে দেওয়া এই ঘোষণা অনুসারে রয়টার্স জানায়, ছবির নতুন মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ৮ অক্টোবর।

এমজিএম এবং কমক্যাস্ট কর্পোরেশনের প্রতিষ্ঠান ইউনিভার্সাল পিকচার্স’য়ের ‘নো টাইম টু ডাই’ ছবিটি প্রথমে মুক্তি পাওয়ার কথা ছিল ২০২০ সালের এপ্রিল মাসে। পরে সেটা পিছিয়ে নেওয়া হয় গত বছর নভেম্বরে; তারপর নির্ধারণ করা হয় এই বছর এপ্রিলে।

এই ছবিতে জেমস বন্ডের ভূমিকায় ডেনিয়েল ক্রেইগ শেষবারের মতো অভিনয় করেছেন। যা নির্মাণে খরচ হয়েছে ২০ কোটি মার্কিন ডলার।

সিনেমা হলের মালিকরা মনে করছেন ‘নো টাইম টু ডাই’ ছবির মাধ্যমে আবারও দর্শকরা হলে ফিরতে শুরু করবে। ২০২০ সালে শুরু হওয়া মহামারীর কারণে অন্যান্য ক্ষেত্রের মতো চলচ্চিত্র শিল্পেও খরা নেমে আসে। মার্কিন যুক্তরাষ্ট্র ও কানাডা মিলিয়ে টিকিট বিক্রির পরিমাণ শতকরা ৮০ ভাগ কমে যায়।

বিভিন্ন এলাকায় এখনও ভাইরাসের সংক্রমণ চলছে। এরমধ্যে সিনেমা জগতের বড় বাজার লস অ্যাঞ্জেলেস’ও রয়েছে। হলিউড সংশ্লিষ্টরা যে কারণে বড় বাজেটের ছবি এখনও মুক্তি দিতে দ্বিধা করছেন। অনেক সিনেমা হল বন্ধ। যেগুলো খুলেছে সেগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে দর্শক সংখ্যা কমানো হয়েছে।

বিশ্বের অন্যতম লাভজনক ছবিগুলো মধ্যে রয়েছে বন্ড সিরিজ। ২০১৫ সালে মুক্তি পাওয়া ‘স্পেক্টার’ বিশ্বব্যাপি ৮৮ কোটি মার্কিন ডলারের ব্যবসা করে। অন্যদিকে ২০১২ সালের ‘স্কাইফল’ সারা বিশ্বে প্রায় শত কোটি মার্কিন ডলারে বেশি ব্যবসা করেছিল।

এই সময়ে বড় বাজেটের জনপ্রিয় ছবির মুক্তি তালিকায় থাকা ‘ব্ল্যাক উইডো’র তারিখ অপরিবর্তীত রয়েছে। ওয়াল্ট ডিজনি কর্পোরেশন ও মার্ভেল স্টুডিও’র এই ছবি মুক্তি পাবে ৭ মে।