ঢাকা, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

‘শেখ হাসিনার দূরদর্শিতায় বাংলাদেশে করোনাভাইরাস নিয়ন্ত্রণে’

http://bangla.bdnews24.com/probash/article1787801.bdnews
BY  সুইজার‌ল্যান্ড প্রতিনিধি,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 05 Aug 2020 01:10 AM BdST Updated: 05 Aug 2020 01:10 AM BdST

ইউরোপের স্থানীয় সময় মঙ্গলবার সকাল ১১টায় সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক অনলাইন আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

'বাংলাদেশ এই সময়ে’ শিরোনামে ওই আলোচনা ওবায়দুল কাদের বলেন, “বিশ্ব আজ এক কঠিন সময় পার করছে, উত্তর গোলার্ধ থেকে দক্ষিণে বিষুব রেখার প্রান্তজুড়ে ঘন অমানিশা। করোনা মহামারী স্থবির করে দিয়েছে প্রাণোচ্ছল পৃথিবীকে, গোটা বিশ্ব হিমসিম খাচ্ছে সংক্রমণ নিয়ন্ত্রণ ও আক্রান্ত মানুষকে বাঁচাতে।” 

“বাংলাদেশের অনেক সীমাবদ্ধতা সত্ত্বেও অসীম সাহসিকতায় মোকাবেলা করছে এ মহামারী। আমরা আমাদের শক্তি ও মনোবল অর্জন করেছি বারবার মৃত্যুর মঞ্চ থেকে ফিরে আসা হিমালয়সম এক সাহসী ও মানবিক নেতৃত্ব থেকে, যার নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার দক্ষতা, দূরদর্শিতা এবং সঠিক সময়ে সঠিক সিদ্ধান্তগ্রহণ ও বাস্তবায়নের ফলে বিশেষজ্ঞদের সকল পূর্বাভাস ভুল প্রমাণ করে সংক্রমণ এখন আমাদের নিয়ন্ত্রণে।” 

শেখ হাসিনা ও সরকারের বিরুদ্ধে প্রবাসে যে অপপ্রচার চালানো হচ্ছে তার বিরুদ্ধে ইউরোপের সব দেশের নেতা ও কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান তিনি। 

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক মজিবুর রহমান পরিচালনায় আলোচনাটি অনুষ্ঠিত হয়। 

এটি সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ (নর্ডিক)- এর সাধারণ সম্পাদক প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী।

অনলাইন আলোচনা সভায় অংশ নিয়ে বিষয়ের তাৎপর্যের উপর বক্তব্য দেন- ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাশেম, জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু, ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিজ ফরাজী, সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির কবির, ,অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি (একাংশ) শহীদুল হক, স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু, গ্রিস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, নরওয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (একাংশ) মফিজুর রহমান, সাধারণ সম্পাদক (একাংশ) বিদ্যুৎ কাল, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সদস্য সচিব ইকবাল আহমেদ এবং সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।

এছাড়া আরও উপস্থিত ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ, সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরহাদ আলী খান, জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমান, অর্থ বিষয়ক সম্পাদক এফ এম আইচ আলী, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, অস্ট্রিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির ও সহ সভাপতি রুহি দাষ সাহা, পর্তুগাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত ওসমান, বেলজিয়াম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (একাংশ) জাহাঙ্গীর চৌধুরী, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (একাংশ) মস্তফা জামান, ,ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ স্পম্পাদক দিলওয়ার হোসেন কয়েস, সিনিয়র সহ সভাপতি মোহাম্মেদ আবুল কাশেম, ফ্রান্স নেতা আতিকুজ্জামান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহীন আরমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সেলিম সালু, সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভি আলম, আইন ও অভিবাসন বিষয়ক সম্পাদক তারেক হোসেন, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, নরওয়ে আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি বদরুল ইসলাম ও সুইডেন আওয়ামী যুবলীগের আহ্বায়ক জুবাইদুল হক সবুজ, বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক সাংবাদিক কমরেড খন্দকারসহ বিভিন্ন দেশে অবস্থানরত আওয়ামী লীগের নেতারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!