ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

সেক্টর কমান্ডার আবু ওসমান স্মরণে নিউ ইয়র্কে সভা

http://bangla.bdnews24.com/probash/article1801767.bdnews
BY  নিউ ইয়র্ক প্রতিনিধি,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 16 Sep 2020 12:38 PM BdST Updated: 16 Sep 2020 12:38 PM BdST

সোমবার নিউ ইয়র্কে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি।

এতে সদ্য প্রয়াত সেক্টর কমান্ডার সিআর দত্ত ও আবু ওসমান চৌধুরীর জন্য জাতীয় সংসদে শোক প্রস্তাব নেওয়ার আহ্বান জানানো হয়। এছাড়া আবু ওসমান চৌধুরীকে মরণোত্তর ‘বীর উত্তম’ খেতাবে ভূষিত করার অনুরোধও জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।

সভায় আবু ওসমান চৌধুরীকে নিয়ে স্মৃতিচারণ করেন বীর প্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ফোরামের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, মুক্তিযোদ্ধা এনামুল হক, ফোরামের যুগ্ম সম্পাদক ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, মুক্তিযোদ্ধা মোহাম্মদ সানাউল্লাহ, মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, ফোরামের কোষাধ্যক্ষ ও ‘বিশ্ববাংলা টোয়েন্টিফোর’ টিভির চেয়ারম্যান আলিম খান আকাশ, মহিলা সম্পাদক সবিতা দাস, সাংস্কৃতিক সম্পাদক উইলি নন্দি, যুগ্ম সম্পাদক আশরাব আলী খান লিটন ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি মোস্তফা কামাল পাশা মানিক।

উপস্থিত ছিলেন তরুণ সংগঠক ও গীতিকার শামীম আকতার শরিফ, কমিউনিটি কর্মী এ টি এম মাসুদ ও মোহাম্মদ ইলিয়াস আলী।

এদিকে সদ্য প্রয়াত দুই সেক্টর কমান্ডার স্মরণে আসছে শনিবার বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় সমাবেশের আয়োজন করেছে ‘বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটেরান্স’৭১’।

সেখানে মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসীদের আমন্ত্রণ জানিয়েছেন সংগঠনটির সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!