ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৬

আশুলিয়ায় বাসায় বিস্ফোরণে দগ্ধ ২

http://bangla.bdnews24.com/samagrabangladesh/article1712193.bdnews
BY  সাভার প্রতিনিধি,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Jan 2020 07:04 PM BdST Updated: 14 Jan 2020 07:04 PM BdST

আশুলিয়া থানার এসআই অহিদ মিয়া জানান, সোমবার গভীর রাতে ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকায় ৮ নম্বর ওয়ার্ড সদস্য মোহাম্মদ আলীর বাড়িতে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দগ্ধ হয়েছেন ওই এলাকার সিলভার অ্যাপারেলস কারখানার শ্রমিক জুলহাস (৪৫) ও শাহিন (৩৮)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, চারতলা ওই বাড়িটির চতুর্থ তলার একটি কক্ষে সিলভার অ্যাপারেলসের শ্রমিক হাসিবসহ তিনজন ভাড়া থাকেন। রাতে হাসিবের সহকর্মী জুলহাস ও শাহিন ওই কক্ষে বিশ্রাম নিতে আসেন। এর কিছুক্ষণ পর বিকট আওয়াজে বিস্ফোরণ ঘটে।

এসআই অহিদ বলেন, বিস্ফোরণের খবরে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন তারা। বাড়ির ভেতরের একটি দেয়াল ভেঙে পড়েছে। এছাড়া বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে।

“ভেতরে কোনো সিলিন্ডার কিংবা গ্যাস সরবরাহ লাইন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কক্ষের দরজা ও জানালা বন্ধ থাকা অবস্থায় টয়লেটের গ্যাস কক্ষের ভেতরে প্রবেশ করে ভীষণ চাপ সৃষ্টি করে। পরে তা আগুনের সংস্পর্শে এসে বিস্ফোরণ ঘটে। তবে প্রকৃতপক্ষে কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা অধিকতর তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।”

এ বিষয়ে বাড়ির মালিক মোহাম্মদ আলী কোনো কথা বলতে চাননি। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে পুলিশ জানিয়েছে।