ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৭

ইতিহাস গড়ল লিভারপুল

http://bangla.bdnews24.com/sport/article1668101.bdnews
BY  স্পোর্টস ডেস্ক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 23 Sep 2019 02:05 AM BdST Updated: 23 Sep 2019 02:06 AM BdST

চেলসির মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে রোববার ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের গোলে লিভারপুল এগিয়ে যাওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন রবের্তো ফিরমিনো। দ্বিতীয়ার্ধে এনগোলো কঁতে ব্যবধান কমালেও অল রেডদের আটকাতে পারেনি তারা। ২-১ গোলে জিতে যায় গতবারের রানার্সআপরা। সেই সঙ্গে গড়ে অনন্য এই কীর্তি।

নরিচ সিটিকে ৪-১ গোলে হারিয়ে এবারের লিগ শুরু করা লিভারপুল পরের চার রাউন্ডে যথাক্রমে সাউথ্যাম্পটনকে ২-১, আর্সেনালকে ৩-১, বার্নলিকে ৩-০ ও নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়েছিল।

গত আসরের প্রথম ছয় রাউন্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড, ক্রিস্টাল প্যালেস, ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন, লেস্টার সিটি, টটেনহ্যাম হটস্পার ও সাউথ্যাম্পটনকে হারিয়েছিল লিভারুপল। সপ্তম রাউন্ডে চেলসির মাঠে ১-১ ড্র করে সেবার ছন্দপতন হয়েছিল ক্লপের শিষ্যদের।

২০১৮-১৯ মৌসুমে লিগে মাত্র একটি ম্যাচ হেরেছিল লিভারপুল। শেষ দিনে গড়ানো শিরোপা লড়াইয়ে ৩০ জয় ও সাত ড্রয়ে ৯৭ পয়েন্ট নিয়ে শেষ করেছিল তারা। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ম্যানচেস্টার সিটি।

এবার সুযোগ আছে জয়রথকে আরও এগিয়ে নেওয়ার। ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে এবারের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে লিভারপুল। পরের ম্যাচে শনিবার নবাগত শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে খেলবে তারা।