ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৭

এইবারের মাঠেও বিধ্বংসী রিয়াল

http://bangla.bdnews24.com/sport/article1687058.bdnews
BY  স্পোর্টস ডেস্ক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Nov 2019 01:28 AM BdST Updated: 10 Nov 2019 04:28 AM BdST

করিম বেনজেমার জোড়া গোলে শনিবার এইবারকে ৪-০ গোলে হারিয়েছে রিয়াল। তাদের অন্য দুটি গোল সের্হিও রামোস ও ফেদেরিকো ভালভেরদের।

গত বছরের নভেম্বরে লিগে এই মাঠে ৩-০ গোলে হেরেছিল মাদ্রিদের দলটি।

এই নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা পাঁচ ম্যাচ নিজেদের জাল অক্ষত রাখল তারা। গত বুধবার ইউরোপ সেরার মঞ্চে গালাতাসারাইকে ৬-০ গোলে হারিয়েছিল রিয়াল।

তিন দিন আগে গালাতাসাইয়ের বিপক্ষে যে বিধ্বংসী ফুটবল খেলেছিল, সেই একই ছন্দে এইবারের বিপক্ষে শুরু করে রিয়াল। প্রথম আধা ঘণ্টায় তিন বার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ইউরোপের সফলতম দলটি।

গোল উৎসবের শুরুটা করেন বেনজেমা। লুকা মদ্রিচের জোরালো শট প্রতিপক্ষের পায়ে লেগে পেয়ে যান মিডফিল্ডার ফেদেরিকো ভালভেরদে। তার পাস পেয়ে নিচু শটে বল জালে পাঠান ফরাসি স্ট্রাইকার।

তিন মিনিট পর সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। শুরু থেকে দারুণ খেলতে থাকা এদেন আজার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় রিয়াল।

২৮তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢোকা লুকাস ভাসকেস ফাউলের শিকার হলে আবারও পেনাল্টি পায় রিয়াল। এবার আর স্পট কিক নেননি রামোস, দেন বেনজেমাকে। কোনো ভুল করেননি ছন্দে থাকা এই ফরোয়ার্ড। আসরে এই নিয়ে ৯ গোল করে গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠলেন তিনি।

ম্যাচের ৬১তম মিনিটে স্কোরলাইনে নাম লেখান ভালভেরদে। ডান দিক থেকে মদ্রিচের পাস ফাঁকায় পেয়ে প্রায় ১৭ গজ দূর থেকে জোরালো নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন উরুগুয়ের মিডফিল্ডার।

১২ ম্যাচে সাত জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্ট ২৫।