ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

শেষ দিকের গোলে আর্সেনালের জয়

http://bangla.bdnews24.com/sport/article1802999.bdnews
BY  স্পোর্টস ডেস্ক,  বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published: 20 Sep 2020 02:58 AM BdST Updated: 20 Sep 2020 03:31 AM BdST

এমিরেটস স্টেডিয়ামে শনিবার ম্যাচটি ২-১ গোলে জেতে আর্সেনাল। আলেকসঁদ লাকাজেত স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর সফরকারীদের সমতায় ফেরান আন্তোনিও। শেষ দিকে জয়সূচক গোলটি করেন এডি এনকেটিয়া।

ফুলহ্যামের মাঠে ৩-০ গোলে জেতা ম্যাচ থেকে তিনটি পরিবর্তন এনে খেলতে নামা আর্সেনাল বল দখলে আধিপত্য করলেও শুরুতে তাদের আক্রমণে ধার ছিল না।

২৫তম মিনিটে দলকে এগিয়ে নেন লাকাজেত। পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের বুদ্ধিদীপ্ত ক্রসে ছয় গজ বক্সের সামনে থেকে হেডে ঠিকানা খুঁজে নেন এই ফরাসি ফরোয়ার্ড। প্রথম ম্যাচেও দলের প্রথম গোলটি করেছিলেন তিনি।

অষ্টম স্থানে থেকে গত লিগ শেষ করা আর্সেনাল লিড ধরে রাখতে পারেনি। প্রথমার্ধের নির্ধারিত সময়ের শেষ মিনিটে ওয়েস্ট হ্যামকে ম্যাচে ফেরান আন্তোনিও। ডান দিক থেকে স্বদেশি রায়ান ফ্রেডেরিকসের নিচু ক্রসে খুব কাছ থেকে পা ছুঁয়ে বল জালে পাঠান এই ইংলিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে ভালো একটি সুযোগ নষ্ট করে সফরকারীরা। ৬৭তম মিনিটে ভাগ্যের জোরে বেঁচে যায় আর্সেনাল। আন্তোনিওর হেড ফেরে ক্রসবারে লেগে।

এরপর ড্রয়ের দিকেই এগোচ্ছিল ম্যাচ। তবে ৮৫তম মিনিটে এনকেটিয়ার গোল গড়ে দেয় ব্যবধান। দানি সেবাইয়োসের পাস থেকে ফাঁকা জালে বল পাঠান ৭৭তম মিনিটে লাকাজেতের বদলি নামা এই ইংলিশ ফরোয়ার্ড। জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

দিনের প্রথম ম্যাচে ডমিনিক কালভার্ট-লুইনের হ্যাটট্রিকে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ৫-২ গোলে হারানো এভারটন দুই ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল।

আসরে নিজেদের প্রথম ম্যাচে হেরে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিযোগিতার সফলতম দলটিকে তাদেরই মাঠে ৩-১ গোলে হারানো ক্রিস্টাল প্যালেসের পয়েন্টও ৬।