ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৬

মাশরাফির নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের বিশেষ উদ্যোগ

http://www.dhakatimes24.com/2018/06/14/85020/মাশরাফির-নড়াইল-এক্সপ্রেস-ফাউন্ডেশনের-বিশেষ-উদ্যোগ
BYনড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস

‘ক্লিন নড়াইল, গ্রীন নড়াইল’ গড়ার লক্ষ্যে নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন স্থানে ১২০টি ডাস্টবিন স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরী ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, নড়াইল পৌরসভার প্যানেল মেয়র রেজাউল বিশ্বাস, পৌর কাউন্সিলর কাজী জহিরুল হক, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য কাজী হাফিজুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম প্রমুখ।

জেলা প্রশাসন ও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এবং নড়াইল পৌরসভার ব্যবস্থাপনায় ডাস্টবিন তৈরির উদ্যোগ নেয়া হয়েছে।

জানা যায়, ১২০টি ডাস্টবিনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৯ লাখ টাকা। এর মধ্যে নড়াইল শহরে ১০০টি ও লোহাগড়া পৌর এলাকায় ২০টি। এছাড়া পর্যায়ক্রমে কালিয়া পৌর এলাকায় প্রয়োজনীয় ডাস্টবিন স্থাপন করা হবে। এভাবে ‘ক্লিন নড়াইল, গ্রীন নড়াইল’ গড়ে তোলা হবে।

জানা যায়, নড়াইলের বিভিন্ন উন্নয়নের লক্ষে মাশরাফির নেতৃত্বে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ঘটে। পরবর্তীতে ২০ ডিসেম্বর মাশরাফিকে এ ফাউন্ডেশনের চেয়ারম্যান করা হয়। ফাউন্ডেশনটি নড়াইলের স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি, উন্নত নাগরিক সুবিধা, শিক্ষা ব্যবস্থা, কর্মসংস্থান সৃষ্টি, সাংস্কৃতিক কর্মকাণ্ড বৃদ্ধি এবং খেলাধূলার আয়োজন, আকর্ষনীয় পর্যটন এলাকা, আইসিটিসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে সম্পৃক্ত রয়েছে।

এদিকে, গত বছরের ২০ ডিসেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে ২০০০ সিসির টয়োটা হাইয়েস ব্রান্ডের এসি অ্যাম্বুলেন্স প্রদান করেন মাশরাফি। অ্যাম্বুলেন্সটি কম খরচে সুবিধাবঞ্চিত মানুষসহ নড়াইলবাসীর স্বাস্থ্যসেবায় কাজ করে যাচ্ছে।

এদিকে গত ২৩ ফেব্রুয়ারি নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিতদের সাহার্য্যে কনসার্ট অনুষ্ঠিত হয়। এছাড়া প্রতিভাবান খেলোয়াড় বের করার লক্ষ্যে নড়াইলে ক্রিকেট, ফুটবল ও ভলিবলে প্রশিক্ষণ চলছে।

(ঢাকাটাইমস/১৪জুন/প্রতিনিধি/এলএ)