ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৭

ইডেন টেস্টে ঘণ্টা বাজাবেন হাসিনা–মমতা

https://www.dhakatimes24.com/2019/11/09/140990/ইডেন-টেস্টে-ঘণ্টা-বাজাবেন-হাসিনা–মমতা
BYক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ইডেনে ঐতিহাসিক দিন–রাতের টেস্টের প্রথমদিন ঘণ্টা বাজাবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ২২ নভেম্বর ইডেনে গোলাপি বলের টেস্টে মুখোমুখি বাংলাদেশ- ভারত। উদ্বোধনী দিনে খেলা শুরুর আগে ঘণ্টা বাজাবেন হাসিনা ও মমতা। সিএবির এই পরিকল্পনার কথা জানিয়েছেন সচিব অভিষেক ডালমিয়া।

ভারত, বাংলাদেশ, আফগানিস্তান ও আয়ারল্যান্ডই এখনও অবধি দিন–রাতের টেস্ট খেলেনি। ২০১৫ সালে প্রথম দিন–রাতের টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া–নিউজিল্যান্ড। তারপর আরও ১১টি দিন–রাতের টেস্ট খেলা হয়েছে।

এদিকে দিন–রাতের টেস্টে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। বিশ্বচ্যাম্পিয়ন দাবাড়ু বিশ্বনাথন আনন্দ, টেনিস সুন্দরী সানিয়া মির্জা, ব্যাডমিন্টনে বিশ্বচ্যাম্পিয়ন পিভি সিন্ধুকেও ইডেনে আমন্ত্রণ জানানো হয়েছে।

এছাড়া ছ’‌বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কম, অলিম্পিকে সোনাজয়ী শ্যুটার অভিনব বিন্দ্রাকেও সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা নিয়েছে সিএবি। এছাড়া লিয়েন্ডার পেজ ও পুলেল্লা গোপীচাঁদকেও আমন্ত্রণ করা হয়েছে। ২০০০ সালে প্রথম বাংলাদেশ-ভারত টেস্ট খেলা ক্রিকেটারদেরও সংবর্ধনা দেবে সিএবি।

(ঢাকাটাইমস/৯ নভেম্বর/এসইউএল)