ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

ভালো ও মানবিক কাজের সঙ্গে থাকার শপথ '০৬০৮ ফাউন্ডেশনে’র

https://www.dhakatimes24.com/2020/10/18/187731/ভালো-ও-মানবিক-কাজের-সঙ্গে-থাকার-শপথ-০৬০৮-ফাউন্ডেশনের
BYনিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সামাজিক ও মানবিক প্রচারণার মধ্য দিয়ে ‘০৬০৮ ফাউন্ডেশন’ এর ব্যবস্থাপনায় আয়োজিত হলো ক্রিকেট টুর্নামেন্ট।

সারাদেশের এসএসসি ২০০৬ এবং এইচএসসি ২০০৮ ব্যাচের বন্ধুদের নিয়ে ১৬ই অক্টোবর ঢাকার কাওলার নিকটস্থ আশিয়ান সিটির মাঠে অনুষ্ঠিত হয়েছে এই ক্রিকেট টুর্নামেন্ট। ‘মাঠ মাতাবে ক্রিকেট খেলায়, বন্ধুত্ব জমবে ০৬ ও ০৮ মেলায়’ এই স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত খেলায় অংশগ্রহণ করেছে আট বিভাগের নয়টি দল। অংশগ্রহণকারীরা কেউই পেশাদার খেলোয়াড় নন।

টুর্নামেন্টের মাধ্যমে বন্ধুদের সঙ্গে পরিচয়ের বন্ধন অটুট রাখতে এবং করোনাকালীন সময়ে একটু হাফ ছেড়ে বাঁচতে এই আয়োজন। বিভাগ ভিত্তিক বন্ধুদের সাহায্যের পাশাপাশি যে কোন প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ বিতরণ, ফ্রি মেডিক্যাল ক্যাম্প, বন্ধুদের চিকিৎসায় এগিয়ে যাওয়া সহ নানা ধরনের সামাজিক কাজ করে আসছে ০৬০৮ ফাউন্ডেশন। এর অফিশিয়াল ওয়েবসাইট www.0608.foundation।

টুর্নামেন্ট অংশগ্রহণকারী দলগুলো হলো- ঢাকা রয়েল স্ট্রাইকারস, ঢাকা ড্রিমারস, রাজশাহী রয়েলস, ময়মনসিংহ লাইনস, পদ্মা ওয়েভ, খুলনা টাইগারস, বরিশাল শের, চট্টগ্রাম চ্যালেঞ্জারস ও চাঁদপুর ইউনিটি ০৬০৮।

নক আউট খেলার ফাইনালে অংশ নেয় গতবারের রানারআপ ঢাকা রয়েল স্ট্রাইকারস এবং চাঁদপুর ইউনিটি। শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে ৪ ওভারের ৩০ রানের টার্গেটে খেলতে নেমে শেষ বলে ৩ রান দরকার ছিলো চাঁদপুরের। পরে ছক্কা মেরে চ্যাম্পিয়ন হয়ে মাঠ ছাড়ে চাঁদপুর।

খেলা দেখার জন্য উপস্থিত ছিলো সারা দেশ থেকে আগত ০৬০৮ পরিবারের অন্যান্য বন্ধুরা। যারা সকলেই “০৬০৮ ফাউন্ডেশন” এর সদস্য। আয়োজনের সময় চলতি বছর দুর্ঘটনা ও করোনায় নিহত ০৬০৮ এর বন্ধুদের স্মরণ করে দোয়া করা হয়। ভবিষ্যতে যে কোন ভালো কাজের জন্য প্রস্তুত থাকার শপথ নেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টান্ডার্ড ইন্সুরেন্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও জনাব, মো. আব্দুল মতিন সরকারসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা।

ঢাকাটাইমস/১৮অক্টোবর/এসএস