ঢাকা, সোমবার, ০১ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

তাড়াশে ঠান্ডাজনিত রোগী বাড়লেও রয়েছে চিকিৎসক সংকট

https://www.dhakatimes24.com/2021/01/22/199771/তাড়াশে-ঠাণ্ডাজনিত-রোগী-বাড়লেও-রয়েছে-চিকিৎসক-সংকট
BYতাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের তাড়াশে প্রতিদিন বাড়ছে ঠান্ডাজনিত রোগীদের সংখ্যা। এদিকে হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক সংকটের কারণে রোগীরা ঠিকমত চিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, তাড়াশ ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতলে চিকিৎসকের পদ রয়েছে ১৬টি। এর মধ্যে শূন্য রয়েছে ১০টি পদ। এদিকে, চলনবিল অধ্যুষিত তাড়াশে গত কয়েক দিনের তীব্র শীত,উত্তরের হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে উপজেলার বিভিন্ন গ্রামে প্রতিদিনই ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা বাড়ছে।

উপজেলার কুন্দইল গ্রামের প্রবীন ব্যক্তি নজরুল ইসলাম জানান, গ্রামে গ্রামে বিশেষ করে শিশু ও বয়স্করা শীতে নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

হাসপাতালে আসা ভোগলমান গ্রামের সর্দি-জ্বরে আক্রান্ত শিশু নিরব হোসেনের মা আকলিমা খাতুন অভিযোগ করে বলেন, বুধবার দুপুর ১২টার পর হাসপাতালে গিয়ে কোন চিকিৎসক পাননি। ফলে তিনি তার শিশু সন্তানের চিকিৎসা না নিয়েই ফিরে যাচ্ছেন। আর এ অবস্থা প্রতিদিনের এবং শুধু আমার নয় অনেকেরই।

তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল মিঞা শোভন জানান, চলমান তীব্র শীতের সময়ে হাসপাতালে প্রতিদিন গড়ে আন্তঃ ও বহির্বিভাগে ৫০-৬০ জন রোগী চিকিৎসা নিতে আসছেন। তাদের মধ্যে জ্বর,সর্দি-কাশি,নিমুনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়ার রোগীর সংখ্যাই বেশি।

চিকিৎসক সংকট থাকলে ও হাসপাতালে আগত সকল রোগীর প্রয়োজনীয় চিকিৎসা দিতে তারা আন্তরিক রয়েছেন বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/পিএল)