ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৭

বৈশ্বিক উগ্রবাদ ও সহিংসতা রোধে একযোগে কাজ করতে হবে

https://www.jagonews24.com/country/news/488963
BYজেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার প্রকাশিত: ০৪:৪৬ এএম, ২২ মার্চ ২০১৯

বৈশ্বিক উগ্রবাদ ও সহিংসতা রোধে সব দেশকে একযোগে কাজ করতে হবে বলে মত দিয়েছেন গ্লোবাল কমিউনিটি এনগেইজমেন্ট অ্যান্ড রেজিলিয়েন্স ফান্ড (জিসার্প) প্রতিনিধি দল। কক্সবাজার পরিদর্শনকালে তারা এ অভিমত প্রকাশ করেন।

জিসার্প প্রতিনিধি দলটি বৃহস্পতিবার কক্সবাজার পৌঁছে বেসরকারি উন্নয়ন সংস্থা ইপসা পরিচালিত উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধমূলক বিভিন্ন কর্মসূচি পরিদর্শন করেন। কক্সবাজারের ভারুয়াখালীতে স্থানীয় নারীদের সঙ্গে এক উঠান বৈঠকে মিলিত হন তারা।

এরপর ভারুয়াখালী আনুমিয়া বাজারে উগ্রবাদ ও সহিংসতা বিরোধী এক সচেতনতামূলক মানববন্ধনে অংশগ্রহণকারীদের সঙ্গে কথা বলেন প্রতিনিধি দলের সদস্যরা।

প্রতিনিধি দলে গ্লোবাল কমিউনিটি এনগেইজমেন্ট অ্যান্ড রেজিলিয়েন্স ফান্ডের চেয়ার অব বোর্ড চারুল বেলামি, জিসার্পের বোর্ড মেম্বার এবং অস্ট্রেলিয়ান অ্যাম্বেসেডর ফর কাউন্টার টেররিজম পাওল ফুলেই, বাংলাদেশস্থ অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলিট, জিসার্পের নির্বাহী পরিচালক ডা. খালিদ কুসের, জিসার্পের ঊর্ধ্বতন কর্মকর্তা লিয়েলাহ সুচুমিক, ইপসার প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম ও উপপরিচালক মোহাম্মদ শাহজাহান সংগে ছিলেন। বিকালের ফ্লাইটে প্রতিনিধি দলটি কক্সবাজার ত্যাগ করেন।

সায়ীদ আলমগীর/বিএ