ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৭

আয়ারল্যান্ডে মাশরাফি, নড়াইলে ছুটে বেড়াচ্ছেন স্ত্রী সুমি

https://www.jagonews24.com/country/news/500635
BYজেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৬ মে ২০১৯

ত্রিদেশীয় সিরিজ খেলতে বর্তমানে আয়ারল্যান্ডে অবস্থান করছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার অনুপস্থিততে স্ত্রী সুমনা হক সুমি দুইদিনের ঝটিকা সফরে নড়াইলে এসে ব্যস্ত সময় পার করছেন। অংশ নিচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ২৫টি পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন মাশরাফিপত্নী।

এতে বক্তব্য দেন সুমনা হক সুমি, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ারুল ইসলাম, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এনামুল কবীর টুকু প্রমুখ।

পরে সুমনা হক সুমি শহরের মহিষখোলা এলাকায় মাশরাফির নির্বাচনী দায়িত্বে থাকা অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়া ডিবি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মনিরুল ইসলাম মনিরের বাসায় যান। এ সময় তিনি নিহতের পরিবারের হাতে ঈদুল ফিতর উপলক্ষে নগদ অর্থ তুলে দেন।পরে তিনি পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন ও তার স্ত্রী নাহিদা আক্তার চৌধুরী সুমির সঙ্গে পুলিশ লাইন ও পুলিশ সুপারের বাস ভবনের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।

গত বুধবার সুমনা হক সুমি একটি ফ্লাইটে যশোর এসে পৌঁছান। সেখান থেকে বাসায় ফিরে চলে আসেন জেলা আওয়ামী লীগের কার্যালয়ে। সেখানে জেলা মহিলা যুবলীগের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেন। পরে নড়াইলের লোহাগড়া উপজেলার লাহুড়িয়া ডহরপাড়ার এলাকায় দুর্ঘটনায় গুরুতর আহত ওসমান মোল্লার স্ত্রী রুবিয়া বেগমের চিকিৎসা খরচ বাবদ ৫০ হাজার টাকা প্রদান করেন।

এরপর জয়পুর ইউনিয়নের গোবিন্দপুর খাদিজাতুল কোবরা মহিলা এতিমখানা ও মাদরাসায় রোজাদারদের সঙ্গে ইফতার মাহফিলে যোগ দেন। পরে শহরের আধারের জোনাকি নামে এক সুবিধাবঞ্চিত শিশুদের বিদ্যালয়ে বিভিন্ন প্রকার শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এ সময় আওয়ামী লীগ নেতা সুমনা হক সুমির চাচা ফয়জুল হক রোম, আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সদস্য সৌমেন চন্দ্র বসু, গোবিন্দপুর খাদিজাতুল কোবরা মহিলা এতিমখানা ও মাদরাসার সুপার হাফিজুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, সাধারণ সম্পাদক ইসমত আরা, জেলা পরিষদের কাউন্সিলর রওশন আরা লিলি, লাহুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান দাউদ হোসেন, জয়পুর ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন, জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক পলি রহমান, যুগ্ম-আহ্বায়ক ও সুমির মেজ বোন সঞ্জিবা হক রিপা, সদস্য ও সুমির বড় বোন সঞ্চিতা হক রিক্তা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সী জোসেফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার স্ত্রী সুমনা হক সুমির বাবার বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার দেবী গ্রামে। ওই গ্রামের প্রায়াত বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বাচ্চুর ছোট মেয়ে সুমি।

হাফিজুল নিলু/আরএআর/পিআর