ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৭

গরু চুরি করে পালানোর সময় পিকআপের তাণ্ডব, আহত ১০

https://www.jagonews24.com/country/news/534953
BYজেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর প্রকাশিত: ০৩:০৪ এএম, ২৪ অক্টোবর ২০১৯

গরু চুরি করে পালানোর সময় নাটোরের বাগাতিপাড়ায় বেপরোয়া গতির পিকআপ ভ্যানের তাণ্ডবে ১০ জন আহত হয়েছে। এছাড়া পিকআপের ধাক্কায় সড়কের পাশের দোকান, দাড় করিয়ে রাখা মোটরসাইকেল, ইজিবাইক, ভ্যান ও সিএনজি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) বিকেলে উপজেলার বাঁশবাড়িয়া থেকে যোগীপাড়া মোড় হয়ে নাটোর শহরে প্রবেশকালে এ ঘটনা ঘটে। গরুটি রাজশাহীর চারঘাট উপজেলার বাসুদেবপুর ফুলতলার সাদিকুল ইসলামের বলে জানা গেছে। এ ঘটনায় পিকআপ চালক শামীম হোসেনকে (২৯) আটক করেছে পুলিশ।

আহতরা হলেন- বাগাতিপাড়ার হরিরামপুরের ফল ব্যবসায়ী সাইদুল ইসলাম (৪৫), খন্দকার মালঞ্চি গ্রামের ডাব ব্যবসায়ী মোজাম আলী (৫০), নাটোর সদরের মোটরসাইকেল চালক তুষার আহম্মেদ (২৮), লালপুর উপজেলার উত্তর লালপুর গ্রামের ইয়ার আলী (৫০), তার স্ত্রী মরিয়ম নেছা (৪৫), মেয়ে সাবিয়া খাতুন (১৬), একই গ্রামের আশরাফুল আলীর ছেলে নুরুজ্জামান রতন (২৮), মেয়ে বীথি খাতুন (২৪)।

আহত অপর দুজনের পরিচয় পাওয়া যায়নি। আহতদের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন ও নাটোর সদর থানার অফিসার ইনচার্জ কাজী জালাল উদ্দীন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, দুপুরে রাজশাহীর আড়ানী-পুঠিয়া আঞ্চলিক সড়কের ফুলতলায় সড়কের পাশে বাঁধা একটি গরু একদল চোর পিকআপ ভ্যানে তুলে নেয়। এরপর জামনগর পুলিশ তদন্ত কেন্দ্র পেরিয়ে বাগাতিপাড়ার দিকে যেতে থাকে। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে তাদের ধাওয়া দেয়। আটকাতে না পেরে বাগাতিপাড়ার পকেটখালি-যোগীপাড়া সড়কের বিভিন্ন বাজারে মোবাইলফোনে খবর দেয়।

এ খবরে তমালতলা মোড়ে লোকজন লাঠিসোটা নিয়ে পিকআপটির গতিরোধ করার চেষ্টা করে। তবে গতিরোধক বাঁশ ও লাঠি ভেঙে গাড়িটি স্থানীয় হেলালের মুদি এবং রূপকের ওষুধের দোকানে তুলে দিয়ে দোকানঘরের কিছু অংশ ভেঙে দেয়। এতে সড়কের পাশে থাকা ফল ব্যবসায়ী সাইদুল ইসলাম ও ডাব ব্যবসায়ী মোজাম আলী গুরুতর আহত হন।

এরপর পিকআপ ভ্যানটি যোগীপাড়া হয়ে নাটোর শহরের দিকে যাওয়ার পথে আজগর মোড় এলাকায় অটোরিকশা, মোটরসাইকেল, ভ্যান ও সিএনজিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে আরও অন্তত আটজন আহত হন। সবশেষ নাটোর সদরের জংলী এলাকায় পিকআপ রেখে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা চালক শামীমকে ধরে পিটুনি দিয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ এসে চালক ও গরুসহ পিকআপটিকে জব্দ করে নাটোর সদর থানায় নিয়ে যায়।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন জানান, পিকআপটি নাটোর সদর থানায় রয়েছে। তবে কোনো অভিযোগ পাওয়া যায়নি। পেলে নাটোর সদর থানার সাথে যোগাযোগ করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ কাজী জালাল উদ্দীন আহমেদ বলেন, চোরাই গরুসহ পিকআপটিকে জব্দ করা হয়েছে। চালকসহ দুইজনকে আটক করে নাটোর সদর আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদের পর ঘটনা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

রেজাউল করিম রেজা/বিএ