ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭

স্মৃতিসৌধ থেকে ফুল চুরি করে নিয়ে গেল ব্যবসায়ী!

https://www.jagonews24.com/country/news/546095
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট প্রকাশিত: ০৫:৫০ এএম, ১৫ ডিসেম্বর ২০১৯

সিলেটের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ থেকে ফুল চুরি করে নিয়ে তা পুনরায় বিক্রির অভিযোগ উঠেছে একটি ফুলের দোকানির বিরুদ্ধে। নগরের জেলরোড এলাকার মাধুরী পুষ্পালয়ে নামের ওই ফুলের দোকানের মালিক প্রতিবছরই বুদ্ধিজীবী দিবসে স্মৃতিসৌধে দেয়া ফুল সংগ্রহ করে বিজয় দিবসে বিক্রি করেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বৃদ্ধিজীবী দিবসে সিলেটের শহীদ বৃদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে বিভাগীয় ও জেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন। দিনে প্রদান করা এসব ফুল শনিবার মধ্যরাতে স্মৃতিসৌধ থেকে ভ্যানে করে নিয়ে আসা হয় মাধুরী পুষ্পালয়ে।

রাত ১২টার দিকে স্মৃতিসৌধ থেকে নিয়ে আসা ফুলের চাকি জেলরোড এনে স্তূপ করা হয়। এরপর সেগুলো থেকে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের নাম লেখা কাগজ খুলে ফেলে বিজয় দিবসে পুণরায় বিক্রির জন্য প্রস্তুত করা হচ্ছিল। কয়েকজন প্রত্যক্ষদর্শী বিষয়টি দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। পুলিশ এসে মাধুরী পুষ্পালয়ের কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করে।

ঘটনাস্থলে আসা সিলেট কোতোয়ালি থানার অতিরিক্ত উপ-পরিদর্শক (এএসআই) তরুণী কান্ত বলেন, ফুল চুরির খবর পেয়ে আমরা এসেছিলাম। ফুল চুরির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এই বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছামির মাহমুদ/এমএসএইচ