ঢাকা, রবিবার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

১১ অতিরিক্ত সচিব বদলি

https://www.jagonews24.com/national/news/561802
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৯:০৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

সমুদ্রবিদ্যা গবেষণা প্রতিষ্ঠান, গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালকসহ ১১ অতিরিক্ত সচিব পদে রদবদল এনেছে সরকার।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) অতিরিক্ত সচিবদের বদলি করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ জারি করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তীকে বাংলাদেশ সমুদ্রবিদ্যা গবেষণা প্রতিষ্ঠান মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) পরিচালক (অতিরিক্ত সচিব) মো. গোলাম ইয়াহিয়াকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য, নৌপরিবহন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব এস এম তরিকুল ইসলামকে ওয়াক্ফ প্রশাসক, চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. নুরুল আলম নিজামীকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান, জননিরাপত্তা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলমকে বিপিএটিসির এমডিএস, কৃষি মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিককে গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক এবং বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব এ এইচ এম আহসানকে রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. হাসানুল ইসলামকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব মৃণাল কান্তি দেবকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব শিবানী ভট্টাচার্যকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

গণগ্রন্থাগার অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) আব্দুল্লাহ হারুন পাশাকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব নিয়োগ দেয়া হয়েছে।

অপরদিকে মেজর জেনারেল মোহাম্মদ এমদাদ উল বারীকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের (বিআইআইএসএস) মহাপরিচালক নিয়োগ দিতে তার চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বাংলাদেশ ট্যারিফ কমিশনের যুগ্মপ্রধান (যুগ্মসচিব) আব্দুল বারীকে একই প্রতিষ্ঠানের সদস্য নিয়োগ দেয়া হয়েছে।

আরএমএম/এএইচ/জেআইএম