ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৬

ঐক্যফ্রন্টের সভা থেকে নেতাকর্মীদের আটকের অভিযোগ

https://www.jagonews24.com/politics/news/458927
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট প্রকাশিত: ১১:০৯ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

জাতীয় ঐক্যফ্রন্টের বুধবারের সমাবেশ সফল করতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের যতরপুরের বাসায় চলা সভা থেকে পুলিশ আটজনকে আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

পুলিশের অভিযানে মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. শাহরীয়ার হোসেন চৌধুরীসহ অন্তত আটজনকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেন জেলা বিএনপি নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে কোতোয়ালি মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে বলে জানান তারা। তবে পুলিশ আবুল কাহের শামীমের বাসায় অভিযান চালানোর কথা অস্বীকার করেছে।

সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি জিয়াউল গণি আরেফীন জানান, ঐক্যফ্রন্টের সমাবেশ সফল করতে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের বাসায় কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠক চলাকালে পুলিশ অভিযান চালায়। এ সময় পুলিশ ছাত্রদল, যুবলদলসহ বিএনপির প্রায় ১৫ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়।

এ বিষয়ে মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার, কোতোয়ালি থানার এসি গোলাম কাওসার দস্তগীর জানান, পুলিশ বিএনপির কোনো নেতার বাসায় অভিযান চালায়নি। এ তথ্যটি সঠিক নয়। এমনকি পুলিশ কাউকে আটকও করেনি। তবে নগরের সোবহানীঘাট ও আশপাশ এলাকা থেকে সন্দেহভাজনভাবে চলাচলকালে চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এরা বিএনপি করে কি না তাও জানি না।

ছামির মাহমুদ/বিএ