ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬

মেলিয়ার জালে রিয়ালের ৬ গোল

https://www.jagonews24.com/sports/football/467561
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০২:০৫ এএম, ০৭ ডিসেম্বর ২০১৮

গোলের খেলা ফুটবলে রিয়াল মাদ্রিদ মাঠে নামলেই আগে দেখা যেত তারা ৫-৬টা করে গোল দিয়েছে প্রতিপক্ষকে। কালের বিবর্তনে সেই ধারায় ধস নেমেছে। কিন্তু দীর্ঘদিন পর আবারও গোলবন্যায় মেতে উঠলো রিয়াল মাদ্রিদ। কোপা দেলরের দ্বিতীয় লেগে মেলিয়াকে ৬-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলের ব্যবধানে শেষ ষোলোতে জায়গা করে নিল সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

সোলারির অধীনে অষ্টম ম্যাচে এসে বড় জয় পেল রিয়াল। দলের মূল তারকাদের সবাইকে বিশ্রামে রেখে দ্বিতীয় সারির দল নিয়ে একাদশ সাজান সোলারি। তবুও জয় পেতে তেমন বেগ পেতে হয়নি রিয়ালকে। আসেনসিও ও ইস্কোর জোড়া গোলের পাশাপাশি ভিনিসিয়াস জুনিয়র ও হাভিয়ের সানচেজের একটি করে গোল রিয়ালকে বড় জয় এনে দেয়।

প্রথম গোল পেতে অবশ্য রিয়ালকে অপেক্ষা করতে হয় ৩৩ মিনিট পর্যন্ত। ডিবক্সের ভেতর বা পায়ের শটে গোলের খাতা খোলেন আসেনসিও। এর ঠিক দুই মিনিট পর আবারও আসেনসিওর গোল। এবার বলের যোগানদাতা কার্ভাহাল। ৩৯ মিনিটে নিজে গোল না পেলেও হাভিয়ের সানচেজকে দিয়ে গোল করালে বিরতির আগেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরে আবারও গোল উৎসবে মেতে ওঠে রিয়াল। ৪৭ মিনিট প্রায় ৩৫ গজ দূর থেকে ডান পায়ের দুর্দান্ত শটে হালি পূর্ণ করেন ইস্কো। ম্যাচের বাকি গোলগুলো আসে শেষ পনেরো মিনিটে। ৭৫ মিনিটে ভিনিসিয়াসের গোলে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে কার্যত ম্যাচ শেষ করে ফেলে রিয়াল।

৮১ মিনিটে মেলিয়ার হয়ে পেনাল্টি থেকে সান্ত্বনাসূচক একটি গোল করেন কাজমি। এর ঠিক দু মিনিট পর আবারও ইস্কো গোল পেলে ৬-১ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। এই জয়ে রিয়ালের কোচিং অধ্যায়ের ৮ ম্যাচের ৭টিতেই জয় পেলেন সান্তিয়াগো সোলারি।

আরআর/বিএ