ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

দুই বছরের নাটক শেষে বার্সেলোনায় গ্রিজম্যান

https://www.jagonews24.com/sports/football/513147
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৬:০৭ পিএম, ১২ জুলাই ২০১৯

দুই বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বার্সেলোনায় নাম লেখালেন ফ্রান্সের তারকা ফুটবলার অন্তেনিয়ো গ্রিজম্যান। ২০১৭ সালে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার বার্সা ছাড়ার পরই কাতালান ক্লাবটি তার বিকল্প হিসেবে গ্রিজম্যানকে দলে ভেড়ানোর চেষ্টা করেছিল।

কিন্তু অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে সে সময়ে চুক্তির মেয়াদ বাড়ানোয় আর বার্সেলোনায় যোগ দেওয়া হয়নি তার। অথচ তখন গ্রিজম্যানের আগমনকে স্বাগত জানিয়েছিলেন বার্সোলোনার দুই তারকা ফুটবলার লুইস সুয়ারেজ ও লিওনেল মেসিও। ওই সময়ে আরেক ফ্রেঞ্চ ফুটবলার ওসমান ডেম্বেলেকে দলে ভেড়ায় ক্লাবটি।

দুই বছর আগে কথা হলেও এর মধ্যে আর বার্সেলোনায় যোগ দেয়া হয়নি গ্রিজম্যানের। এরপর ২০১৮ সালের গ্রীষ্মকালীন দল বদলের সময় আবার কথা উঠে কাতালান ক্লাবটিতে তার আসার বিষয়ে। পরে সে সম্ভাবনা নিজেই উড়িয়ে দেন গ্রিজম্যান।

কিন্তু ২০১৮-২০১৯ মৌসুমটা অ্যাটলেটিকোতে একদমই ভালো কাটেনি গ্রিজম্যানের। ফরাসি তারকা এরপর নিজেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। গত ১২ জুন অ্যাটলেটিকোর প্রধান নির্বাহী মিগুয়েল অ্যাঞ্জেল গিল মার্টিন স্বীকার করেন, গ্রিজম্যান অবশেষে বার্সেলোনাতেই যোগ দিচ্ছেন।

তার আগে ১৪ মে গ্রিজম্যান নিজেই একটি ভিডিও বার্তায় জানান, এই গ্রীষ্মেই অ্যাটলেটিকো শিবির ছাড়ছেন। তবে কোথায় যাবেন সেটি তখন জানাননি ফরাসি ফরোয়ার্ড। কেবল জানিয়েছিলেন, জুলাইয়ের শুরুতে এই বিষয়ে নিশ্চিত করে বলতে পারবেন।

এই জুলাইয়েই গ্রিজম্যানের রিলিজ ক্লজ ২০০ মিলিয়ন ইউরো থেকে কমে ১২০ মিলিয়ন ইউরোতে নেমে আসে। বার্সা প্রথমে অ্যাটলেটিকোর সঙ্গে সমঝোতায় পৌঁছতে চেয়েছিল, সেটি হয়নি। আলোচনার সময় অ্যাটলেটিকো চেয়ে বসে নেলসন সেমেডোকে, বার্সা তাতে রাজি হয়নি।

শেষপর্যন্ত কমে যাওয়া রিলিজ ক্লজের টাকাটা দিয়েই গ্রিজম্যানকে দলে ভেড়াচ্ছে আরনেস্তো ভালভার্দের দল। এতেই দুই বছরের নাটকের অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে বার্সার জার্সি গায়ে চড়াচ্ছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই ফুটবলার। নিরাপত্তার স্বার্থে তার প্রেজেন্টশনে দর্শকদের উপস্থিতি থাকবে না বলে জানিয়েছে বার্সা কর্তৃপক্ষ।

এমএইচবি/এমএমআর/পিআর