ঢাকা, সোমবার, ২০ আগস্ট ২০১৮, ৫ ভাদ্র ১৪২৬

স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা দেয়া বাসটি চালাচ্ছিলেন হেলপার

https://www.jugantor.com/national/79297/স্বরাষ্ট্রমন্ত্রীর-গাড়িকে-ধাক্কা-দেয়া-বাসটি-চালাচ্ছিলেন-হেলপার
BY  সিরাজুল ইসলাম ও যোবায়ের আহসান জাবের ১১ আগস্ট ২০১৮, ০০:২৪ | অনলাইন সংস্করণ
স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা নিউ ভিশন পরিবহণের সেই বাস। ছবি: যুগান্তর রাজধানীতে স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা দিয়েছে নিউ ভিশন পরিবহনের একটি বাস। ওই বাসে তখন চালক ছিলেন না। বাসটি চালাচ্ছিলেন মানিক নামের এক হেলপার।

শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের পর রাজধানীসহ সারা দেশে এখন চলছে পুলিশের ট্রাফিক সপ্তাহ। এ ট্রাফিক সপ্তাহের মধ্যেই রাজধানীর শেরেবংলা নগরে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি।

শুক্রবার রাত ৯টার দিকে নিউ ভিশন পরিবহনের ওই বাসটি মন্ত্রীর গাড়িকে ধাক্কা দেয়। ওই সময় স্বরাষ্ট্রমন্ত্রী গাড়িতেই ছিলেন।

এ ঘটনার পর ওই বাস (নম্বর- ঢাকা মেট্রো ব ১১-৭৪৭৫) ও হেলপারকে আটক করে শেরেবাংলা নগর থানায় সোপর্দ করা হয়েছে বলে যুগান্তরকে জানিয়েছেন পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার।

জানতে চাইলে রাত ১০টার দিকে শেরেবাংলা নগর থানার ওসি গোপাল গণেশ বিশ্বাস যুগান্তরকে বলেন, আমি একটি বিয়ের দাওয়াতে থানার বাইরে আছি। তাই এ নিয়ে বিস্তারিত কিছু বলতে পারবো না। এসআই রুহুল আমিন ঘটনাস্থলে গিয়েছেন।

এসআই রুহুল আমিন যুগান্তরকে বলেন, ‘মন্ত্রী মহোদয় রোগী দেখতে শেরেবাংলা নগরে অবস্থিত জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে এসেছিলেন। রোগী দেখে তিনি নাখালপাড়ার উদ্দেশে রওনা দেন। মন্ত্রীর গাড়িটি হাসপাতালের সামনে কলেজ গেটের বিপরীতে গেলে পেছন দিক থেকে মন্ত্রীর গাড়িকে ধাক্কা দেয়। বাসটি মিরপুর থেকে মতিঝিলের দিকে যাচ্ছিল।

ট্রাফিক পশ্চিম বিভাগের উপ-কমিশনার (ডিসি) লিটন কুমার সাহা যুগান্তরকে বলেন, থানায় নেয়ার পর বাসটিকে ডাম্পিংয়ে দেয়া হয়।

এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে উল্লেখ করে রাত ১১টার দিকে ডিসি লিটন কুমার বলেন, ‘বাসের ধাক্কায় মন্ত্রীর গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গাড়িটি কতটুকু ক্ষতিগ্রস্ত হয়েছে তা নিরূপণের কাজ চলছে। এ নিয়ে এখনও বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। কারণ, ক্ষতিগ্রস্ত গাড়িটি ঘটনাস্থলে নেই। মন্ত্রী মহোদয় ওই গাড়ি নিয়েই তার গন্তব্যে চলে গেছেন।’