ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫

পর্যটন স্থান চিহ্নিত করে লিজ দেওয়া হবে

http://www.kalerkantho.com/online/2nd-capital/2018/01/14/589245
BYনিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

চট্টগ্রামসহ দেশের আকর্ষণীয় পর্যটন স্থানগুলো চিহ্নিত করে বেসরকারি উদ্যোক্তাদের বিনিয়োগের জন্য লিজ দেওয়া হবে বলে জানিয়েছেন নতুন দায়িত্ব পাওয়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এমপি।

গতকাল শনিবার সন্ধ্যায় দেশের একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিদর্শন এবং চট্টগ্রাম চেম্বার নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। মতবিনিময়কালে মন্ত্রী বলেন, আগামী ৯ মাসে বিমান ও পর্যটন খাতে দৃশ্যমান পরিবর্তন সাধিত হবে এবং চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ৮০০ মিটার সম্প্রসারণ করা হবে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরের আধুনিকায়ন, সম্প্রসারণ ও আরো বেশি আন্তর্জাতিক ফ্লাইট চালু করা, পর্যটন করপোরেশনের পুরনো মোটেল ভেঙে নতুন করে নির্মাণের দাবি জানান। তিনি চট্টগ্রাম-চিয়াংমাই-ব্যাংকক রুট ফের চালু করা এবং পর্যটন বিকাশের লক্ষ্যে চিয়াংমাইয়ের সঙ্গে চট্টগ্রামের জয়েন্ট সিটি প্রগ্রাম চালু করার প্রস্তাব দেন।

চট্টগ্রাম উইম্যান চেম্বার সভাপতি মনোয়ারা হাকিম আলী পর্যটন শিল্প বিকাশে অর্থায়নসহ বেসরকারি খাতকে অধিকতর সুযোগ প্রদান, হেলথ টু্যরিজম ও অ্যাগ্রো ট্যুরিজমের ওপর গুরুত্বারোপ করেন। চেম্বার পরিচালক কামাল মোস্তফা চৌধুরী বিমানের বিভিন্ন রুটের ভাড়া যৌক্তিক করা এবং সিডিউল ঠিক রাখার অনুরোধ জানান।

চেম্বার পরিচালক ছৈয়দ ছগীর আহমদ চট্টগ্রামের ব্যবসায়ী এবং ভ্রমণপিপাসুদের জন্য ট্যুরিস্ট বাস চালুর আহ্বান জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে বক্তব্য দেন পরিচালক অঞ্জন শেখর দাশ, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বিকেএমইএর সাবেক পরিচালক শওকত ওসমান, মিয়ানমারের অনারারি কনসাল মো. হাকিম আলী, চেম্বার পরিচালক সরওয়ার হাসান জামিল ও পরিচালক মুজিবুর রহমান, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক প্রমুখ।