ঢাকা, মঙ্গলবার, ২২ মে ২০১৮, ৮ জ্যৈষ্ঠ ১৪২৫

খালেদার মুক্তির মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ নিতে হবে

http://www.kalerkantho.com/online/2nd-capital/2018/04/21/627522
BYনিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের শপথ নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলের চট্টগ্রাম মহানগর সভাপতি ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মিসভা আয়োজন উপলক্ষে গতকাল শুক্রবার বিকেলে দলীয় কার্যালয় নাসিমন ভবনে অনুষ্ঠিত এক প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। আগামী সোমবার মহানগর বিএনপির কর্মিসভা আয়োজন করার কথা রয়েছে।

সরকারের সমালোচনা করে ডা. শাহাদাত হোসেন বলেন, খালেদা জিয়াকে জেলে রাখা মানবতা ও মানবাধিকারের চরম লঙ্ঘন। ফ্যাসিস্ট এই অবৈধ সরকারের দুর্নীতি-দুঃশাসন, নির্যাতন-নিপীড়নে দেশের মানুষ অতিষ্ঠ। মন্ত্রী-এমপিদের ছত্রছায়ায় সরকারি দলের সন্ত্রাসী ক্যাডাররা জবরদখল, সন্ত্রাসী কায়দায় চাঁদাবাজিসহ নানা অপকর্ম করছে। কিন্তু প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। অন্যদিকে বিরোধী দলের গণতান্ত্রিক অধিকারগুলো কেড়ে নিচ্ছে সরকার। সভা-সমাবেশ করলে পুলিশি বাধার শিকার হতে হয়। এই হচ্ছে এ সরকারের গণতন্ত্রের দ্বৈতনীতি।

তিনি আরো বলেন, আগামী ২৩ এপ্রিল সোমবার নগরীর ভিআইপি ব্যাংকুইট হলে বিএনপির কর্মিসভা সফল ও সার্থক করতে বিএনপি নেতাকর্মীদের ভূমিকা রাখতে হবে।

প্রস্তুতি সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান, সহসভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, মোহাম্মদ আলী, সৈয়দ আজম উদ্দিন, হারুন জামান, নিয়াজ মোহাম্মদ খান, অধ্যাপক নুরুল আলম রাজু প্রমুখ।