ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৬

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন বাকৃবি উপাচার্য

http://www.kalerkantho.com/online/campus-online/2018/07/13/657432
BYবাকৃবি প্রতিনিধি   

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যলয়ের (বাকৃবি) আধুনিকায়ন ও উন্নয়নের লক্ষ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ৬৫৯ কোটি ৮০ লাখ টাকার অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি এ ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী কৃষি ও কৃষি বিশ্ববিদ্যালয়কে যে কতটুকু ভালবাসেন এটা তারই বহিঃপ্রকাশ। প্রধানমন্ত্রীর কাছে বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন ঋণী হয়ে থাকবে।

জানা গেছে, সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ টাকা অনুমোদন দেওয়া হয়। প্রকল্পের আওতায় রয়েছে দুটি প্রশাসনিক ভবন, ১০তলা বিশিষ্ট ৬টি একাডেমিক ভবন, ১০ তলাবিশিষ্ট তিনটি হল (২টি ছাত্রী, ১টি ছাত্র), শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আবাসিক ভবন (শিক্ষকদের ১০ তলার দুটি, ব্যাচেলর শিক্ষকদের ১টি, কর্মকর্তাদের ১২ তলা একটি, কর্মচারীদের ১০ তলা দুটি), ৬তলা বিশিষ্ট টিএসসি কমপ্লেক্স, ৩ তলা বিশিষ্ট গ্যারেজ, ৮ তলা বিশিষ্ট মাল্টিপারপাস ভবন (অতিথি ভবন), মাঠ গবেষণাগার, সুইমিং পুল, প্রধান ফটক, বঙ্গবন্ধুর ম্যুরালসহ আরো বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হবে। মে ২০১৮ থেকে এপ্রিল ২০২২ সালের মধ্যে এ প্রকল্পগুলো গড়ে উঠবে।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ অর্থ ব্যয়ের দায়িত্ব পাবে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, কৃষিবিদ ইনিস্টিটিউটের যুগ্ম মহাসচিব অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন প্রমুখ।