ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৬

‘চৈতির পূর্ণিমা’ নিয়ে এলো রবিউল সুমন

http://www.kalerkantho.com/online/country-news/2018/02/13/601958
BYজগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মেধাবী শিক্ষার্থী রবিউল সুমনের ‘চৈতির পূর্ণিমা’ নামক প্রথম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। তিনি কালের কণ্ঠ পাঠক সংগঠন শুভসংঘ জবি শাখার অন্যতম একজন সদস্য।

আজ মঙ্গলবার বিকালে ৪টায় বাংলা একাডেমি আয়োজিত ‘অমর একুশে গ্রন্থমেলা ২০১৮-এ শহীদ সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মো. নূর আহম্মদ। গ্রন্থটিন প্রকাশনায় রয়েছে প্রিন্ট পয়েন্ট প্রকাশনী।

‘চৈতির পূর্ণিমা’ কবিতাগ্রন্থটিও এক সুরের আসর যেন। গুচ্ছ গুচ্ছ কবিতা নিয়ে এই জীবনবোধের সুর তুলেছেন এ তরুণ। তরুণের লেখা বলেই যৌবনের ধর্ম মেনে ‘চৈতি পূর্ণিমা’য় প্রেম আর দ্রোহের জয়গান বেশি। গাজীপুরের কালিয়াকৈরে জন্ম নেয়া এই তরুণ কবি বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সন্মান চতুর্থ বর্ষে পড়ছেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. মফিজুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপারসন ড. শাহ নিস্তার জাহান কবির, সহযোগী অধ্যাপক অবন্তী মোহতাজ, সিনিয়র প্রভাষক বর্ণনা ভৌমিক ও প্রভাষক মিঠুন মিয়া, ব্যাংক এশিয়ার ফাস্ট ভাইস প্রেসিডেন্ট মুজিবুর রহমান, ড. ফারুক আহমেদ রিপন, জবি ও ঢাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরাসহ কবির শুভানুধ্যায়ীরা।

উল্লেখ্য, গ্রন্থটি মেলায় সোহরাওয়ার্দী উদ্যানের নাগরী প্রকাশনীর ৩০৮ স্টলে এবং বাংলা একাডেমি মূল চত্ত্বরে ১৫ নম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্টলে পাওয়া যাবে।