ঢাকা, রবিবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৫

ভূঞাপুরে ফের এসএসসি প্রশ্ন ফাঁস : আটক ১, বহিষ্কার ৪ শিক্ষার্থী

http://www.kalerkantho.com/online/country-news/2018/02/14/601976
BYভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

টাঙ্গাইলের ভূঞাপুরে গত বৃহস্পতিবার মোবাইল ফোনের ম্যাসেঞ্জারের মাধ্যমে চলমান এসএসসি পরীক্ষার ইসলাম ও নৈতিক শিক্ষা প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে কোচিং সেন্টারের দুই শিক্ষক আটকের রেশ কাটতে না কাটতেই একই অভিযোগে সিজেন খান ওরফে আব্দুল কাইয়ুম নামে এক কলেজছাত্রকে আটক করা হয়েছে।

মঙ্গলবার পরীক্ষা শুরুর আগে ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরের মাঠ থেকে তাকে আটক করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) শরিফ আহমেদ। আটককৃত সিজেন খান ওরফে আব্দুল কাইয়ুম উপজেলার অর্জুনা গ্রামের আইয়ুব খানের ছেলে ও ইবরাহীম খাঁ সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। এ সময় মূল হোতা পাপ্পু পালিয়ে যায়। এ ঘটনায় চার পরীক্ষার্থীকেও বহিষ্কার করা হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) শরিফ আহমেদ জানান, মঙ্গলবার পরীক্ষা শুরুর আগে সকাল পৌনে ১০টার দিকে ভূঞাপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরের মাঠ চারজন পরীক্ষার্থী হলে প্রবেশ না করে মোবাইল ফোনের মাধ্যমে আজকের পদার্থ বিজ্ঞান পরীক্ষার নৈর্ব্যক্তিক প্রশ্ন দেখছিল। এ সময় সেখানে উপস্থিত হলে মোবাইলের মালিক ও প্রশ্ন ফাঁসের মূল হোতা পাপ্পু পালিয়ে যায়। তার সহযোগী সিজেন খান ওরফে আব্দুল কাইয়ুম ও এক পরীক্ষার্থীকে মোবাইল ফোনসহ আটক করা হয়। এ সময় তিন পরীক্ষার্থী দৌঁড়ে হলে প্রবেশ করে। পরে ওই চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালাম মিয়া বলেন, মোবাইলের মালিক পাপ্পুকে আটকের চেষ্টা চলছে। প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত এ দুজনের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে।