ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৬

আমিন জুয়েলার্সের চুরি হওয়া সোনা চাঁদপুরে উদ্ধার

http://www.kalerkantho.com/online/country-news/2018/04/17/626084
BYচাঁদপুর প্রতিনিধি    

চাঁদপুরের ফরিদগঞ্জে অভিযান চালিয়ে রাজধানীর গুলশানে আমিন জুয়েলার্সের চুরি হওয়া বিপুল পরিমাণ সোনা ও নগদ টাকা উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত ফরিদগঞ্জ পৌরসভার পশ্চিম বড়ালী গ্রামের একটি বাড়িতে এই অভিযান চালায় গুলশান থানা পুলিশ।

এ সময় ২১১ ভরি সোনা এবং ১১ লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়। তবে এই ঘটনায় কাউকে আটক করা যায়নি। ফরিদগঞ্জ থানা পুলিশের সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন গুলশান থানার ওসি (অপারেশন) আমিনুল ইসলাম।

জানা গেছে, গত তিন দিন আগে গুলশানে আমিন জুয়েলার্সের ছাদ কেটে একদল চোর বিপুল পরিমাণ সোনা ও অর্থ লুট করে। ওই ঘটনায় থানায় মামলা হলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ফরিদগঞ্জের ওই বাড়িতে অভিযান চালায়। এ সময় ২১১ ভরি সোনা ও ১১ লাখ ২৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

চোরচক্রের অন্যতম সদস্য সাদ্দাম হোসেনের খালার বাড়ি থেকে এসব সোনা ও টাকা উদ্ধার করা হয়। পেশায় নির্মাণ শ্রমিক সাদ্দাম হোসেন (৩০) পশ্চিম বড়ালী গ্রামের আমিন উল্লাহর ছেলে।

গুলশান থানার ওসি (অপারেশন) আমিনুল ইসলাম বলেন, সোনা ও টাকা লুটের ঘটনায় বড় একটি সিন্ডিকেট জড়িত। মোবাইল ফোন ট্র্যাকিং করে এদের সবার অবস্থান মালামাল লুকিয়ে রাখার স্থান নিশ্চিত হওয়া গেছে। তবে ওই চক্রের অন্যতম সদস্য সাদ্দাম হোসেন পুলিশের উপস্থিতি নিশ্চিত হওয়ায় দ্রুত গাঢাকা দিয়েছে।

ওসি আরো বলেন, তাকে (সাদ্দাম) না পেলেও তার বাবা আমিন উল্লাহকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

চোরাই সোনা ও টাকা উদ্ধারের সময় চাঁদপুর জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন উপস্থিত ছিলেন। তার উপস্থিতিতে জব্দ তালিকা তৈরি করা হয়েছে বলে জানান ফরিদগঞ্জ থানার উপ পরিদর্শক মাহবুবুর রহমান।