ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৬

নেত্রকোণায় পাচারকালে ৩০ মেট্রিক টন সরকারি চাল জব্দ, আটক ৭

http://www.kalerkantho.com/online/country-news/2018/06/14/647907
BYহাওরাঞ্চল প্রতিনিধি    

নেত্রকোণার বারহাট্টায় অবৈধ পথে আসা প্রায় ৩০ মেট্রিক টন সরকারি চাউলসহ ১টি বাল্কহেড নৌকা ও ২টি ট্রাকসহ ৭ চালক ও মাঝিকে আটক করেছে পুলিশ। আজ বুধবার রাত ৮টার দিকে উপজেলা সদর ইউনিয়নের কংশ নদের ইস্পিঞ্জারপুর নামক স্থান থেকে চাউলসহ ওই দুটি ট্রাক ও বাল্কহেড নৌকাটি আটক করা হয়।

আটককৃতরা হলেন মা-বাবার দোয়া নৌ-পরিবহন নামে বাল্কহেড নৌকার মাঝি আলামিন (২৫), সোহেল (২৮), রাজীব মিয়া (১৮), ট্রাকচালক হযরত আলী (৩০), নীরব (২২), হেল্পার ফয়সাল (২৫)ও রবীন মিয়া (২০)।

এ ব্যাপারে বারহাট্টা থানার ওসি মোঃ মেজবাহ উদ্দীন আহম্মেদ জানান, আজ বুধবার সন্ধ্যায় পাশের সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা থেকে ১টি বাল্কহেড নৌকা বোঝাই করে প্রায় ৩০ মেট্রিক টন সরকারি চাল কালোবাজারে পাচারের উদ্দেশে বারহাট্টা সদর ইউনিয়নের কংশ নদের ইস্পিঞ্জারপুর নামক স্থানে ওই চাল নেত্রকোণায় নেওয়ার উদ্দেশে ২টি ট্রাকে বোঝাই করা হচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই দিন রাত ৮টার দিকে সেখানে অভিযান চালিয়ে খাদ্য অধিদপ্তরের সীল মোহরযুক্ত চালের বস্তাগুলো জব্দ করে। এ সময় বাল্কহেড নৌকার ৩ মাঝি ও ২ ট্রাকের চালকসহ ৭ জনকে আটক করা হয়।

ওসি আরো জানান, এ ব্যাপারে উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা সঞ্জয় মোহন দত্ত বাদী হয়ে থানায় ১টি সাধারণ ডায়রি (জিডি) করেছেন। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করার পর এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।