ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৬

খালেদা জিয়াকে চিকিৎসা দিতে আওয়ামী লীগ ভয় পাচ্ছে

http://www.kalerkantho.com/online/country-news/2018/06/14/647952
BYঠাকুরগাঁও প্রতিনিধি    

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ নেত্রীর(খালেদা জিয়া) চিকিৎসার জন্য সরকার নানা টালবাহানা শুরু করেছে। নেত্রীকে জেল থেকে বের করে চিকিৎসা দিতে ও বাঁচিয়ে রাখতে আওয়ামীলীগ ভয় পাচ্ছে। কারণ দেশ নেত্রী কারাগার থেকে বের হয়ে যদি জনগণের মধ্যে আসেন এবং বাঁশি বাজিয়ে হ্যামিলনের বাঁশিওয়ালার মতো ডাক দেন তখন পৃথিবীর কোনো শক্তি নেই তাকে রোধ করে রাখতে পারে। আজ বৃহস্পতিবার ঠাকুরগাঁও প্রেস ক্লাব চত্বরে ঠাকুরগাঁও জেলা বিএনপির নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পাকিস্তান ও ব্রিটিশ আমলেও এদেশে কিছুটা গণতন্ত্রের স্বাধ ছিলো। কিন্তু বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে এই আওয়ামী লীগ সর্বপ্রথম গণতন্ত্রকে ধ্বংস করে দিয়ে দেশে এক দলীয় শাসন চালু করেছিলো। সেই আওয়ামী লীগের মন্ত্রী ও বড় বড় নেতারা যখন গণতন্ত্রের কথা বলে তখন সেটা হাস্যকর ছাড়া কিছু নয়।

তিনি আরো বলেন, আজকে শুধু রাজনৈতিক ব্যক্তিরা বিপদে পড়ছে না, সাধারণ মানুষও এখন চরম বিপদে পড়ছে। ভয়াবহ অবস্থার মধ্যে দিয়ে বর্তমানে পাখির মতো গুলি করে সাধারণ ও নীরিহ মানুষকে মেরে ফেলা হচ্ছে। বাংলাদেশ এখন শ্বসানে পরিণত হয়েছে। মাদকমুক্ত বাংলাদেশ গড়ার নামে সাধারণ নীরিহ মানুষকে গুলি করে মেরে ফেলা হচ্ছে প্রতিনিয়ত। আর অন্যদিকে আওয়ামী লীগের নিজেদের একজন সংসদ সদস্য, যে মাদক ব্যবসা করে শত শত কোটি টাকা তৈরি করেছেন, সেই বদিকে কৌশলে নিরাপদে সৌদি আরবে পাঠিয়ে দেওয়া হয়েছে। বিএনপিও মাদক মুক্ত বাংলাদেশ চায়। কিন্তু বদিকে বাদ দিয়ে সাধারণ রহিমুদ্দিনকে গুলি করে মারলে সে সমস্যা কখনো সমাধান হবে না।

জাতীয় নির্বাচন সমন্ধে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি এখনো গণতন্ত্র রক্ষা করতে সুষ্ঠু ও পরিচ্ছন্ন নির্বাচনের দাবি জানিয়ে আসছে। কিন্তু সরকার তা আমলে নিচ্ছে না। কিন্তু যে ষড়যন্ত্র চলছে তাতে বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে বিএনপিকে নির্বাচন করতে দিতে চায় না সরকার। এদেশে আবারো জোড় করে ২০১৪'র ৫ জানুয়ারির মতো নির্বাচন করার ষড়যন্ত্র চলছে। কিন্তু দেশের মানুষ সেই ২০১৪'র ৫ জানুয়ারির মতো নির্বাচন আর করতে দেবে না। তাই গণতন্ত্রকে ফিরিয়ে আনতে দেশের প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।