ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৬

লক্ষ্মীপুরে দুই বিএনপি কর্মীর বিরুদ্ধে মামলা

http://www.kalerkantho.com/online/country-news/2018/08/20/671762
BYলক্ষ্মীপুর প্রতিনিধি   

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দেওয়ার অভিযোগে লক্ষ্মীপুরে দুই বিএনপি কর্মীর নামে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। গতকাল রবিবার দুপুরে সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন বাদী হয়ে এ মামলা করেন। লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলী অঞ্চল চন্দ্রগঞ্জের বিচারক কনক বড়ুয়া মামলাটি আমলে নেন।

আসামিরা হলেন- সদর উপজেলার চন্দ্রগঞ্জের বড়ালিয়া গ্রামের জুয়েল ভূঁইয়া আহমদ ওরফে দেলোয়ার হোসেন ও আরেফিন আসলাম। তারা স্থানীয় বিএনপি কর্মী।

আদালত সূত্র জানায়, সম্প্রতি আসামিরা ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উস্কানিমূলক স্ট্যাটাস দেয় এবং তা শেয়ার করে। বিষয়টি জানাজানি হলে জনমনে বিভ্রান্তি ছড়ায়। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এর জের ধরে মামলাটি দায়ের করা হয়।

বাদীপক্ষের আইনজীবী রাসেল মাহমুদ মান্না বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় দুইজনের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় আদালতে অভিযোগ করা হয়েছে। আদালত বিষয়টি মামলা হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছে আদালত।