ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৬

মনোনয়ন ফরম ক্রয় করলেন কুমিল্লার ১০ সম্ভাব্য আ. লীগ প্রার্থী

http://www.kalerkantho.com/online/country-news/2018/11/09/701831
BYআবুল কাশেম হৃদয়, কুমিল্লা   

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার বিভিন্ন আসন থেকে আওয়ামী লীগের বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী তাদের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শুক্রবার উৎসবমুখর পরিবেশে ঢাকার ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এবং পাশের নির্বাচন পরিচালনা অফিস থেকে কুমিল্লার এসব প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। রাত ৯টা পর্যন্ত কুমিল্লার ৬টি আসন থেকে ১০ জন প্রার্থী মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা গেছে, আজ শুক্রবার কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের পক্ষে তাদের সমর্থক নেতাকর্মীরা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

জানা গেছে, পরীকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের পক্ষে তাঁর ব্যক্তিগত সহকারী রতন কুমার সিংহ ও লালমাই উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদারসহ নেতারা দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেন।

অপরদিকে কুমিল্লা-৬ সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের পক্ষে দলীয় মনোনয়ন পত্র ক্রয় করেন নগর আওয়ামী লীগের নেতারা।

এ সময় নগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাবিব উল্লাহ তুহিন, শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ ফরিদ এম এ ফাত্তাহ, সদস্য মিজানুর রহমান ইরান, গোলাম মাওলা, আওয়ামী লীগের উপ কমিটির সম্পাদক মহিউদ্দিন খোকা, সদস্য মো. মোখলেছুর রহমানসহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ ছাড়াও শুক্রবার কুমিল্লা-৬ সদর আসন থেকে দলীয় প্রার্থীতা প্রত্যাশায় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক, কেন্দ্রীয় কৃষকলীগের ঊর্ধ্বতন সহ সভাপতি আলহাজ্ব মো. ওমর ফারুক ও এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান।

এদিকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রত্যাশায় নেতাকর্মীদের সঙ্গে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের এমপি আবদুল মতিন খসরু।

একই আসন কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাজ্জাদ হোসেন।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের এমপি ও সাবেক ডেপুটি স্পীকার অধ্যাপক আলী আশরাফের পক্ষে তার দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আলম ও চান্দিনা পৌরসভার মেয়র মফিজুল ইসলামসহ নেতা-কর্মীরা।

একই আসন (কুমিল্লা-৭ চান্দিন) থেকে দলীয় প্রার্থীতা প্রত্যাশায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত। এসময় তার কন্যা আনিন্দিত দত্ত তুলিসহ দলীয় নেতাকর্মী ও সমর্থকরা সাথে ছিলেন।

কুমিল্লা-৮ বরুড়া আসন থেকে নির্বাচনের লক্ষ্যে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার এনামুল হক। নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে ফরম সংগ্রহ করেন তিনি।

একই দিনে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সেলিমা আহমেদ মেরী দলীয় মনোনয়ন ক্রয় করেছেন। এ সময় দলীয় নেতা-কর্মীরা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে আজ শুক্রবার থেকে। এদিন সকালে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এ কার্যক্রম শুরু হয়। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা অফিসে মনোনয়ন ফরম বিক্রির জন্য খোলা হয়েছে আট বিভাগের আটটি বুথ। মনোনয়নপ্রত্যাশীরা তাদের কর্মী-সমর্থক নিয়ে ভিড় জমিয়েছেন সেখানে। আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম এবার ২৫ হাজার টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে।