ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৬

রংপুর এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত দুর্ভোগে যাত্রীরা

http://www.kalerkantho.com/online/country-news/2018/11/10/701876
BYআত্রাই-রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

নওগাঁর আত্রাইয়ে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হওয়ায় শত শত ট্রেন যাত্রী চরম দুর্ভোগের শিকার হয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, শুক্রবার ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেন বিকেল সোয়া ৩টার দিকে আত্রাই রেলওয়ে স্টেশন অতিক্রম করে শাহাগোলা মাধাইমুড়ির মাঝামাঝি পৌঁছলে ট্রেনে ১ম বগিটি লাইনচ্যুত হয়ে যায়। এ সময় প্রায় ৫০০ গজ পর্যন্ত ট্রেন ছিচড়ে চলে যায়। পরে চালক ট্রেন থামিয়ে দেন।

ট্রেনের কর্তব্যরত পরিচালক ও স্থানীয় সূত্রে জানা যায়, রেল লাইনের দুই পাশের বড় বড় গাছগুলো সম্প্রতি রেলওয়ের পক্ষ থেকে বিক্রি করা হয়। ওই গাছগুলো কাটা হচ্ছিল। গতকাল বিকেলে তারা গাছ কাটছিল এমন সময় ট্রেন চলে আসাতে গাছটি লাইনের ওপর পড়ে যাওয়াতে ট্রেনটি লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। ট্রেনের কর্তব্যরত পরিচালক আল-মামুন বলেন, বিকেল ৩.২০ মিনিটে ট্রেনটি এখানে দুর্ঘটনা কবলিত হয়।

এদিকে ট্রেন লাইচ্যুতের ঘটনায় ওই ট্রেনের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে মহিলা ও শিশু যাত্রীরা আরো বেশি দুর্ভোগের শিকার হচ্ছে। ট্রেন যাত্রী সুরাইয়া খাতুন বলেন, আমি যাব বামনডাঙ্গা। কখন যে পৌঁছাব তার কোনো নিশ্চয়তা পাচ্ছি না। ফলে আমি চরম অসস্বস্তি অনুভব করছি। এদিকে ট্রেন লাইনচ্যুতের কারণে পার্বতীপুর-খুলনা রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ফলে ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেন মাধনগর, রাজশাহী থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ও উত্তরা এক্সপ্রেস ট্রেন নাটোরে এবং চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনা গামী রকেট এক্সপ্রেস ও চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহী গামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেন সান্তাহার স্টেশনে অবস্থান নেয়।

এদিকে সংবাদ পেয়ে বাংলাদেশ রেলওয়ে পশ্চিম জোন সান্তাহারের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী আহসানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সংবাদ লেখা পর্যন্ত (৭.৩০ মিনিট) ট্রেন উদ্ধার কাজ চলছিল।