ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৬

কেন্দুয়ায় আওয়ামী লীগের বর্ধিত সভায় নেতাদের নানা অভিযোগ

http://www.kalerkantho.com/online/country-news/2019/01/12/725180
BYকেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি   

নেত্রকোনার কেন্দুয়ায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাদের নিয়ে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা প্রায় ৭টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলানায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।

দলীয় সূত্র জানায়, প্রায় তিন ঘণ্টা ধরে চলা ওই সভায় দলের নেতারা ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন ও তা অনুমোদন নিয়ে মতবিরোধ এবং পূর্ণাঙ্গ কমিটি না হওয়াসহ সাংগঠনিক বিষয়ে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন। তাছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকল ভেদাভেদ ভুলে যেভাবে একাট্টা হয়েছিল তা ধরে রাখার ওপরও জোর দেওয়া হয়।

সভায় দলীয় নেতাদের কাছ থেকে সাংগঠনিক বিষয়ে বিভিন্ন বক্তব্য শুনে দলটির কেন্দ্রীয় নেতা ও সংসদ সদস্য অসীম কুমার উকিল দ্রুত ইউনিয়ন পর্যায়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং দলকে সুসংগঠিত করতে প্রতিটি ইউনিয়নে দলীয় সভা করাসহ নানা পদক্ষেপের কথা তুলে ধরেন। তাছাড়া তিনি একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীরা যেভাবে সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়েছিল তা যেকোনো উপায়ে ধরে রাখার জন্যও নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এদিকে দলের বর্ধিত সভায় সংসদ সদস্য অসীম কুমার উকিল এলাকায় মাদক ও জুয়ার বিস্তার রোধেও কঠোর পদক্ষেপের কথা তুলে ধরেন। এর জন্য তিনি এসব সামাজিক অপরাধের বিরুদ্ধে সকলকে আরো সোচ্চার এবং সতর্ক থাকারও আহ্বান জানান।

সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঁইয়া,জেলা আওয়ামী লীগের সদস্য ও কেন্দুয়া পৌরসভার মেয়র আসাদুল হক ভূঁইয়া, সান্দিকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.আজিজুল ইসলাম, রোয়াইলবাড়ি ইউনিয়নের সভাপতি অ্যাডভোকেট নূরুল আলম এবং গন্ডা ইউনয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম ভূঁইয়া সুমনসহ বিভিন্ন ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ ইউনিয়ন পর্যায়ের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা।

এ ব্যাপারে বৈঠকে উপস্থিত জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঁইয়া কালের কণ্ঠকে জানান, দীর্ঘদিন পরে হলেও সংসদ সদস্য হিসেবে অসীম কুমার উকিলের মতো দলের একজন কেন্দ্রীয় নেতাকে কাছে পাওয়ায় এবং তাঁর সামনে নেতাকর্মীরা সাংগঠনিক বিষয়ে খোলামেলা আলোচনা করার সুযোগ পেয়ে খুবই খুশি। তাছাড়া এলাকার অভিভাবক হিসেবে বর্তমান সংসদ সদস্যের নেতৃত্বে দল আরও সুসংগঠিত এবং তা অব্যাহত রাখতে নেতাকর্মীরা সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকবে বলে আশাবাদী। সেইসঙ্গে সকলে ঐক্যবদ্ধ থাকলে আগামী উপজেলা পরিষদ নির্বাচনও সহজে মোকাবেলা করা সম্ভব হবে।