ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৭

জয়পুরহাটে চেয়ারম্যান ১১ ও ভাইস চেয়ারম্যান ৪৪ জনের মনোনয়ন বৈধ

http://www.kalerkantho.com/online/country-news/2019/02/13/736716
BYজয়পুরহাট প্রতিনিধি    

জয়পুরহাট জেলার পাঁচ উপজেলায় চেয়ারম্যান পদে ১১ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৪৪ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যাদের মধ্যে জয়পুরহাট সদর উপজেলায় প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে জেলা আ. লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান ঘোষণা দেওয়া হয়েছে। জেলা রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, জয়পুরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে আ. লীগ মনোনীত একক প্রার্থী এস এম সোলায়মান আলী নির্বাচিত হয়েছেন। এ ছাড়া ভাইস চেয়াম্যান পদে পুরুষ ৬ ও নারী ২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

পাঁচবিবিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মুনিরুল শহীদ মন্ডল, স্বতন্ত্র প্রার্থী আবু সাঈদ আল মাহবুব চন্দন এবং রাণী রাবেয়া আসরী সহ ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৬ ও নারী ২ জনের মনোনয়ন পত্র বৈধ হয়েছে। আক্কেলপুরে চেয়ারম্যান পদে আ. লীগের মোকছেদ আলী, জাসদের আবু খায়ের মো. সাখাওয়াত হোসেন ও স্বতন্ত্র মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ এবং ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৫ ও নারী ৩ জনের মনোনয়ন চূড়ান্ত হয়েছে।

ক্ষেতলালে চেয়ারম্যান পদে আ. লীগের মোস্তাকিম মন্ডল ও স্বতন্ত্র তাইফুল ইসলাম তালুকদার এবং ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৫ এবং নারী ৪ জনের মনোনয়নপত্র বৈধতা পেয়েছে। কাগজ পত্রে ত্রুটি থাকায় আরাম আলী নামের একজন ভাইস চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

কালাইয়ে কাগজ পত্রে ত্রুটি থাকায় একজন স্বতন্ত্র চেয়ারম্যান ও দুইজন পুরুষ ভাইস চেয়ারম্যানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মিনফুজুর রহমান মিলন ও জাসদের তারেকুল ইসলাম এবং ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৬ ও নারী ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।