ঢাকা, রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

দুর্নীতির অভিযোগে ভূমি কর্মকর্তা গ্রেপ্তার

https://www.kalerkantho.com/online/country-news/2019/11/19/841088
BYকালকিনি (মাদারীপুর) প্রতিনিধি   

জমির শ্রেণি পরিবর্তন করে সরকারি সম্পত্তি বেহাত করে অবৈধ লেনদেনের অভিযোগে মাদারীপুরের কালকিনিতে আবুল কালাম আজাদ নামের এক সহকারী ভূমি কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন। তিনি উপজেলার এনায়েতনগর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তার দায়িত্ব পালন করছিলেন। গত সোমবার সন্ধ্যায় তাকে মাদারীপুর জেলহাজতে প্রেরণ করে দুদক।

দুদকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সৌরভ দাস জানান, আবুল কালাম আজাদ ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত উপজেলার কয়ারিয়া ইউনিয়নে সহকারী ভূমি কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন। তখন কয়ারিয়া ইউনিয়নের মোল্লারহাটের একটি সরকারি পুকুরের শ্রেণি পরিবর্তন করে ব্যক্তি মালিকানায় বরাদ্দ দেন। পরে সেখানে কয়েকটি দোকানঘর নির্মাণ করে ভাড়া দেন। এতে ওই ভূমি কর্মকর্তার প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবৈধ অর্থিক লেনদেনের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এই অভিযোগে ওই এলাকার কয়েকজন দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসে অভিযোগ দায়ের করেন। পরে এ অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় আবুল কালাম আজাদ গ্রেপ্তার করা হয়। তবে তার বিরুদ্ধে মামলা হয়েছে।

দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসের উপপরিচালক এ রকে আজাদ জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্তসাপেক্ষে আবুল কালাম আজাদকে সরকারি সম্পদ বিনষ্ট করার কারণে গ্রেপ্তার করা হয়েছে। এর সঙ্গে আরো কয়েকজন জড়িত আছে, তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।