ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা রোগী শনাক্তের পর চট্টগ্রামে ছয় ভবন লকডাউন

https://www.kalerkantho.com/online/country-news/2020/04/04/894575
BYনিজস্ব প্রতিবেদক, চট্টগ্রামে   

চট্টগ্রামে প্রথমবারের মতো শনাক্ত হওয়া করোনা রোগীর বাড়িসহ আশপাশের ৬টি বাড়ি লকডাউন করা হয়েছে। শুক্রবার (৩ এপ্রিল) রাতে চট্টগ্রামের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক ভবনগুলো লকডাউন ঘোষণা করেন। এ সময় চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি মিয়া এবং পুলিশ কর্মকর্তারা ছিলেন।

ম্যাজিস্ট্রেট অনীক জানান, করোনা আক্রান্ত রোগী দামপাড়ায় একটি দোতলা ভবনের ওপরের তলায় থাকেন। তাদের বাসায় ছয়জন আছেন। নিচতলার আরেক ফ্ল্যাটে পাঁচজন থাকেন। আক্রান্ত ব্যক্তি চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ওই ভবনে বসবাসরত বাকিরা হোম কোয়ারেন্টিনে থাকবেন। সেখানে পুলিশ মোতায়েন থাকবে।

আশপাশের বাকি ভবনের বাসিন্দাদের চলাচল সীমিত করা হয়েছে। সেখানে প্রায় ৪০টি পরিবার বসবাস করে। তাদের প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সহায়তা দেওয়া হবে। তারা আপাতত বাসা থেকে বের হতে পারবেন না। স্থানীয় বাগমনিরাম ওয়ার্ডের কাউন্সিলর গিয়াস উদ্দিনকে বিষয়টি তত্ত্বাবধান করতে বলা হয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

ম্যাজিস্ট্রেট অনীক আরো জানান, আক্রান্ত ব্যক্তির মেয়ে ও জামাই গত ১২ মার্চ সৌদি আরব থেকে চট্টগ্রামে এসে তার বাসায় ওঠেন। সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদের ধারণা, সৌদিফেরত মেয়ে ও জামাই থেকে তিনি সংক্রমিত হতে পারেন। তবে ওই দুজনের মধ্যে আক্রান্ত হওয়ার কোনো লক্ষণ নেই।

সাতকানিয়ায় ১টি বাড়ি লকডাউন সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম বলেন, দামপাড়ার যে বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে সাতকানিয়ার পুরানগড়ে তার মেয়ের বাড়িও লকডাউন করে দিয়েছি আমরা।