ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৬

সর্বনাশ! মিস্টার বিনের 'চলে যাওয়ার' খবরে ক্লিক করেছেন নাকি!

http://www.kalerkantho.com/online/entertainment/2018/07/19/659818
BYকালের কণ্ঠ অনলাইন   

মিস্টার বিন হিসেবে মুখভঙ্গি করে বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় রোয়ান অ্যাটকিনসন। বুধবার তার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বহু মানুষ তার বেদেহি আত্মার প্রতি শোক প্রকাশ করেন। কিন্তু ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মিস্টার বিন খ্যাত রোয়ান বেঁচে আছেন। তার মৃত্যুর সংবাদ একেবারেই ভিত্তিহীন। এর আগেও দু'বার তিনি মারা গেছেন বলে গুজব রটেছিল। এবার সেই গুজবকে বিশ্বাসযোগ্য করে তুলতে তার মৃত্যু গাড়ি দুর্ঘটনায় হয়েছে বলে জানানো হয়।

প্রথমে ভুয়া এক পোস্টে রোয়ানের ছবি দিয়ে ক্যাপশনে লেখা হয়, তার আত্মা শান্তি পাক, ১৯৫৫-২০১৮। এর পর সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহারকারীদের একটি ভিডিও দেখার অপশন রাখা হয়। জানা গেছে সেই ভিডিওটিতে ক্লিক করলেই ব্যবহারকারীর কম্পিউটার ভাইরাসে আক্রান্ত হবে।

সেই ভিডিও দেখার জন্য ক্লিক করলেই প্রথমে নিরাপত্তা সংক্রান্ত একটি বার্তা আসছে। তাতে লেখা রয়েছে, ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে অাপনার কম্পিউটারটি তালাবদ্ধ হয়ে গেছে।

সে কারণে সহযোগিতার জন্য কিছু নম্বর দেওয়া হচ্ছে। এছাড়া ক্রেডিট কার্ডের নম্বর জানার চেষ্টাও করা হচ্ছে বলে অনেকেই অভিযোগ করেছেন। তাদের ফাঁদে পা দেওয়ার পর হ্যাকাররা কম্পিউটারের নিয়ন্ত্রণ নিয়ে নেওয়ার চেষ্টাও করছে।