ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ৩ অগ্রহায়ণ ১৪২৬

চীনে সড়কে নির্মমতায় হতবাক সবাই (ভিডিও)

http://www.kalerkantho.com/online/miscellaneous/2018/08/20/671847
BYকালের কণ্ঠ অনলাইন   

সম্প্রতি চীনের এক সড়কে দুর্ঘটনার খবর প্রকাশিত হলে অনেকেই হতবাক হয়ে পড়েছেন। কারণ ঘটনাটি শুধু একটি গাড়ির দোষে নয়, একটির পর একটি গাড়ি সেই নারীকে আঘাত করে পালিয়ে যায়।

ঘটনাটি ঘটেছে একেবারে সড়কের মাঝে নিরাপদ পারাপারের জন্য চিহ্নিত জেব্রা ক্রসিংয়ে। নিরাপদে রাস্তা পার হওয়ার জন্যই সে নারী রাস্তার মাঝে অঙ্কিত জেব্রা ক্রসিংয়ের ওপর দিতে হাঁটছিলেন। সেখানেই তিনি দুর্ঘটনার শিকার হয়ে নিহত হন।

ঘটনাটি উঠে এসেছে একটি সিসিটিভি ফুটেজে। চীনের ঝুমাডিয়ান শহরে ঘটনাটি ঘটেছে। নগর কর্তৃপক্ষ এ দুর্ঘটনার ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যায়, তার নির্মমভাবে নিহত হওয়ার চিত্র।

ভিডিওতে দেখা যায়, প্রথমে একটি ট্যাক্সি তাকে ধাক্কা মারে। এর কিছুক্ষণ পর সে রাস্তায় চলাচলকারী আরেকটি গাড়ি তাকে পিষে দেয় রাস্তার সঙ্গে।

দুর্ঘটনার পর আরো কয়েকটি গাড়ি পাশ দিয়ে চলে যায়। কিন্তু কোনো গাড়িই তাকে উদ্ধার করার জন্য বা চিকিৎসার জন্য ব্যবস্থা নেয়নি। এমনকি বেশ কয়েকজন পথচারী এ সময় পাশ দিয়ে গেলেও তারা কেউ মরণাপণ্ণ সে নারীর দিকে ফিরেও তাকায়নি।

চীনের পুলিশ পরবর্তীতে এ ঘটনার সঙ্গে জড়িত দুই চালককে আটক করেছে। গত এপ্রিলে ঘটনাটি ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা জেলেই আছে।

অনলাইনে এ ঘটনার ভিডিওটি প্রকাশিত হওয়ার পর তা সাড়া ফেলেছে। এটি ৬১ হাজার বার শেয়ার হয়েছে এবং এতে ৭৩ হাজার মন্তব্য পড়েছে।

ভিডিওটি দেখুন নিচে-