ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৬

সাহারা খাতুনের মরদেহ ঢাকায়

https://www.kalerkantho.com/online/national/2020/07/11/933414
BYকালের কণ্ঠ অনলাইন   

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মরদেহ দেশে পৌঁছেছে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে সাহারা খাতুনের মরদেহ দেশে আনা হয়। শুক্রবার দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। দীর্ঘদিন নানান রোগব্যাধির সঙ্গে যুদ্ধ করে বৃহস্পতিবার (৯ জুলাই) রাতে পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।

আজ শনিবার তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। তিনি বলেন, ‘বনানী কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে। জানাজা ও দাফনের সময় এখনো নির্ধারণ করা হয়নি। আমাদের দলের সিনিয়র নেতারা বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’

পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘদিন বার্ধক্যজনিত নানান জটিলতায় ভুগছিলেন ৭৭ বছর বয়সী এই নারী রাজনৈতিক। অ্যালার্জিজনিত সমস্যা নিয়ে ২ জুন রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা তাকে। তারপর থেকেই অবস্থার অবনতি ঘটে তার।

কয়েক দফা আইসিইউ'তে চিকিৎসা দেওয়ার এক পর্যায়ে গত ৬ জুলাই এয়ার অ্যাম্বুলেন্সে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।