ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৬

কুশল মেন্ডিসকে 'লাইসেন্স' দিলেন হাথুরুসিংহে

http://www.kalerkantho.com/online/sport/2018/01/14/589317
BYকালের কণ্ঠ অনলাইন   

সেই পুরনো কৌশল দিয়েইএবার নিজ দেশ শ্রীলঙ্কার ক্রিকেটারের উদ্বুগ্ধ করছেন চন্দিকা হাথুরুসিংহে। সেই ভয়ডরহীন ক্রিকেটের মন্ত্র ম্যাথুজ-মেন্ডিসদের কানে দিয়ে দিয়েছেন সাবেক টাইগার কোচ। এর মধ্যে কুশল মেন্ডিস তো বলেই দিলেন, সোমবার থেকে শুরু হতে চলা ত্রিদেশীয় সিরিজেতাকে শট খেলার লাইসেন্স দিয়ে দিয়েছেন হাথুরু।

আরও পড়ুন:'হাথুরুর অবদান ভুলে যাওয়া ঠিক হবে না'

গত বছরের মার্চে বাংলাদেশের বিপক্ষে গল টেস্টে ১৯৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন কুশল মেন্ডিস। দ্য আইল্যান্ডকে দেওয়া এক সাক্ষাতকারে তিনিবলেছেন, 'প্রধানকোচ আমাকে আমার খেলাটাই খেলে যেতে বলেছেন। শট খেলতে গিয়ে কোনোদ্বিধা-দ্বন্দ্বে না ভোগার নির্দেশ দিয়েছেন। যে কোনো পরিস্থিতিতে শট খেলা বন্ধ করতে নিষেধ করেছেন।তার কাছ থেকে পাওয়া পরামর্শগুলোর মধ্যে এটিই সবচেয়ে ভালো।'

আরও পড়ুন:এই ছিল জিদানের কপালে!

২০১৭ সালে ২১টি ওয়ানডেতে ২টি করে সেঞ্চুরি আর হাফ সেঞ্চুরি করেছেনকুশল। তার প্রধান সমস্যা ধারাবাহিকতার অভাব। শট নির্বাচনেও বেশ সমস্যা আছে তার। এই সমস্যাগুলোই প্রথমে সনাক্ত করেছেন হাথুরুসিংহে। কুশলকে উদ্বুগ্ধ করতে দিয়েছেন শট খেলার লাইসেন্স। এই লাইসেন্স পেয়ে নিশ্চয়ই জ্বলে ওঠার চেষ্টা করবেন কুশল। আর হাথুরুর সাবেক শিষ্যদের টার্গেট থাকবে কুশলের এই পরিকল্পনা ঠেকিয়ে দেওয়ার।

আরও পড়ুন:কোহলিকেই দল থেকে বাদ দিতে বললেন শেবাগ!