ঢাকা, সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১০ বৈশাখ ১৪২৫

'কে বলল, শুধু সৌম্য আর তাসকিনই আমার পছন্দের?'

http://www.kalerkantho.com/online/sport/2018/01/14/589349
BYকালের কণ্ঠ অনলাইন   

কোচ হিসেবে চন্দিকা হাথুরুসিংহের নিজস্ব একটা স্টাইল ছিল। কাউকে তার মনে ধরে গেলে তাকে ম্যাচের পর ম্যাচ সুযোগ দিতেন। আবার ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দিয়েও অনেকে হাথুরুর মন জয় করতে পারতেন না। সঠিক প্রমাণ না থাকলেও অনেকের মতে, বাংলাদেশ জাতীয় দলে হাথুরুর সবচেয়ে প্রিয় দুজন তরুণ ক্রিকেটার ছিলেন সৌম্য সরকার এবং তাসকিন আহমেদ। এই ধারণার বিষয়েও প্রশ্ন উঠল সংবাদ সম্মেলনে।

আরও পড়ুন:নো কমেন্ট; এটা আমার আর বিসিবির ব্যাপার: হাথুরু

আজ শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শিষ্যদের অনুশীলন করিয়ে সংবাদ সম্মেলনে এলেন হাথুরু আর লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ। এক সাংবাদিক একটু মজা করেই বললেন, আপনিও চলে গেলেন, আপনার দুই প্রিয় শিষ্য সৌম্য ও তাসকিনও দল থেকে বাদ। বিষয়টাকে কীভাবে দেখছেন?

আরও পড়ুন:আমি আবেগী নই; এখনও চাই বাংলাদেশ ভালো খেলুক: হাথুরুসিংহে

একটুও বিব্রত না হয়ে চোয়াল শক্ত করে হাথুরু বললেন, 'না, সেটাকেন হবে? কে বলল শুধু সৌম্য আর তাসকিনই আমার প্রিয় ক্রিকেটার?বাংলাদেশ দলে আরও বেশ কয়েকজন ভালো ক্রিকেটার আছেযারা দারুণ খেলছে। তারা সবাই আমার প্রিয়।'

আরও পড়ুন:জিম্বাবুয়েও সহজ প্রতিপক্ষ নয়: মাশরাফি

বাংলাদেশ দলের ভবিষ্যত হিসেবে বিবেচিত এই দুই তরুণ তারকা ফর্মহীনতার কারণে ত্রিদেশীয় সিরিজ থেকে বাদ পড়েছেন। এই মুহূর্তে তারা বিসিএলে ব্যস্ত।হাথুরু পরবর্তী যুগে আবারও দলে সুযোগ পেয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয়। তিনিই হতে পারেন দেশসেরা ওপেনার তামিম ইকবালের ওপেনিং পার্টনার। দলে জায়গা পাকা করার পাশাপাশি হাথুরুকেও নিজের পারফর্মেন্সটা দেখিয়ে দেওয়ার সুযোগ পাচ্ছেন এনামুল।

আরও পড়ুন:কোহলিকেই দল থেকে বাদ দিতে বললেন শেবাগ!
x